কবিতা

তোমাকে নিয়ে কিছু কবিতা ২০২৩

সম্মানিত পাঠক আপনাদের সকলের জন্য আজকে নিয়ে এলাম আমাদের ওয়েবসাইটে তোমাকে নিয়ে কিছু কবিতা সম্পর্কিত একটি পোস্ট। অর্থাৎ আমাদের আজকের এই পোস্টটিতে আমরা আপনাদের মাঝে প্রিয় মানুষটির উদ্দেশ্যে বেশ কিছু কবিতা তুলে ধরবো। পৃথিবীতে প্রতিটি মানুষের জীবনে একজন প্রিয় মানুষ রয়েছে যাকে নিয়ে মানুষ কল্পনায় বিভিন্ন ধরনের ইচ্ছা পোষণ করে থাকে এবং অনেক সময় যাকে উদ্দেশ্য করে বিভিন্ন ধরনের রোমান্টিক কবিতা অথবা অনুভূতি শেয়ার করে থাকে। আজকে আমরা জানি আমাদের ওয়েবসাইটে তোমাকে নিয়ে বেশ কিছু কবিতা তুলে ধরেছি। আপনারা আমাদের আজকের এই কবিতা গুলো সংগ্রহ করে আপনার প্রিয় মানুষটিকে নিয়ে সুন্দর সুন্দর কবিতা বলতে পারবেন। আশা করছি আমাদের আজকের এই কবিতা গুলো আপনাদের সকলের অনেক ভালো লাগবে।

একজন মানুষকে সুস্থ ও সুন্দরভাবে বেঁচে থাকতে হলে অবশ্যই ব্যক্তিগত জীবনে একজন মানুষের প্রয়োজন রয়েছে যাকে নিয়ে মানুষ মানসিকভাবে সুখে শান্তিতে জীবন পার করে থাকে। ব্যক্তিগত জীবনের এই মানুষটি মানুষের জীবনে ভালোবাসার মানুষ এবং প্রিয় মানুষ হয়ে থাকে। প্রতিটি মানুষ এই প্রিয় মানুষটিকে নিয়ে কল্পনায় বিভিন্ন ধরনের স্বপ্ন ইচ্ছা অনুভূতি পোষণ করে থাকে। আবার অনেকেই প্রিয় মানুষকে নিজের মনে ভালোবাসার অনুভূতিগুলো বিভিন্নভাবে প্রকাশ করে থাকে। প্রিয় মানুষটিকে তারা এই অনুভূতিগুলো প্রকাশ করে থাকে সরাসরি অথবা বিভিন্ন ধরনের অনুভূতিমূলক গান কবিতা ছন্দ উক্তি ক্যাপশন কিংবা রোমান্টিক স্ট্যাটাস। যেগুলোর মাধ্যমে সহজেই একজন মানুষ তার প্রিয় মানুষকে নিজের মনের অনুভূতিগুলো প্রকাশ করে থাকে। বর্তমান সময় সোশ্যাল মিডিয়ার কারণে অনেকেই এখন এই কবিতা কিংবা স্ট্যাটাস গুলোর মাধ্যমে প্রিয় মানুষটিকে তার অনুভূতিগুলো জানিয়ে থাকে।

তোমাকে নিয়ে কিছু কবিতা

অনেকে অনলাইনে প্রিয় মানুষটিকে নিয়ে কবিতা গুলো সম্পর্কে জানতে আমাদের আর্টিকেলটিতে ক্লিক করে থাকেন। আজকে আমরা তাদের উদ্দেশ্যে নিয়ে এসেছি আমাদের ওয়েবসাইটে তোমাকে নিয়ে কিছু কবিতা সম্পর্কিত একটি পোস্ট। আজকের এই পোস্টটির মাধ্যমে আমরা আপনাদের মাঝে তোমাকে নিয়ে বেশ কিছু কবিতা তুলে ধরব। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে তোমাকে নিয়ে কবিতা গুলো সংগ্রহ করে আপনি আপনার প্রিয় মানুষটিকে নিয়ে যেকোন কবিতা বলতে পারবেন। আপনি আমাদের আজকের এই কবিতা গুলোর মাধ্যমে প্রিয় মানুষটির প্রতি আপনার অনুভূতিগুলো জানাতে পারবেন। নিচে তোমাকে নিয়ে কিছু কবিতা তুলে ধরা হলো:

যে কবিতারা ইতিহাস গড়েছে বার বার।
মেসোপটেমীয়ার রাস্তাতে হেটেছে হাজার বার
গ্রীক কবিদের বুকে যে কবিতা ঘুমিয়ে ছিল।
আমি সে কবিতার শব্দ করেছি চুরি।
কবির অনুমতি না নিয়েই।
তোমাকে নিয়ে একটা কবিতা লিখেছি সুরভি
তোমার নাম লিখে দিয়েছি সেই সব কবিতার বুকে।

শুধু তুমি আছো তাই, আমি কথা খুঁজে পাই,
দূর হতে আমি তাই, তোমায় দেখে যাই
তুমি একটু হাসো তাই, আমি চাঁদের মিষ্টি আলো পাই
যারা ভালবাসা নিয়ে খেলা করে, তারাই ভালবাসা পায়।
আর যারা মন থেকে ভালবাসে, তারা ভালবাসা পায়না। ঠিক কিনা

যে কবি এই পথে রোজ হেটে যায়।
একটি কবিতার বহর নিয়ে ।
কাধে ঝুলানো কবিতার খাতা বহনকারী থলে।
মুখে মিষ্টি হাসি ,
আমি তার মিতালি শব্দে লিখেছি কবিতা ।
তার অন্তর হতে বের হয়ে আসা শব্দ দিয়ে ।
তোমাকে নিয়ে একটা কবিতা লিখেছি সুরভি।
একটা ভালবাসার কবিতা।

দিন যায় দিন আসে, সময়ের স্রোতে ভেসে,
কেউ কাঁদে কেউ হাসে, তাতে কি যায় আসে,
খুঁজে দেখো আসে পাশে,
কেউ তোমায় তার জীবনের চেয়ে বেশি ভালোবাসে

মনের কবিতা গুলো .
কবিতার মত করে, ছন্দ আকারে।
তুমি যে কবিতা করেছ সৃষ্টি ,
হে আমার প্রিয়া ,
যে ছন্দ সব সুখ দুঃখকে ভুলিয়েছে।

Comment Here