কিছু কথা

নারী দিবস কখন

সম্মানিত পাঠক আপনারা যারা নারী দিবস কখন সে সম্পর্কে জানতে চেয়েছেন তাদের জন্য আজকে নিয়ে এসেছি আমাদের ওয়েবসাইটে নারী দিবস কখন অর্থাৎ নারী দিবসের তারিখ সময় সম্পর্কে সকল ধরনের তথ্য তুলে ধরব। আপনারা আমাদের আজকের এই প্রতিবেদনটির মাধ্যমে নারী দিবস কখন এবং কত তারিখ পালিত হয় সে সম্পর্কে সকল ধরনের তথ্য তুলে ধরবো। সেই সাথে আপনারা আমাদের আজকের এই প্রতিবেদনের মাধ্যমে নারী দিবসের কার্যক্রম সম্পর্কে বিস্তারিতভাবে জানতে পারবেন। তাই আপনারা যারা নারী দিবস সম্পর্কে বিস্তারিতভাবে জানতে চান তারা আমাদের ওয়েবসাইট থেকে আজকের এই পোস্টটি সংগ্রহ করুন। এক্ষেত্রে আমরা আজকে আপনাদেরকে নারী দিবস সম্পর্কিত সকল ধরনের সঠিক তথ্য দিয়ে সহায়তা করব।

নারী দিবস বলতে দিবস উদযাপনের মাধ্যমে নারী জাতির প্রতি সম্মান প্রদর্শন করা হয় এবং তাদের গুরুত্বপূর্ণ অবদান সকলের মাঝে তুলে ধরা হয় তাকে নারী দিবস বলা হয়। প্রতিবছর নারী দিবস উদযাপন করা হয়। নারী দিবস উদযাপনের মাধ্যমে প্রতিটি নারীর প্রতি ভালোবাসা এবং সম্মান প্রদর্শন করা হয়। আজকের এই উন্নত পৃথিবীতে পুরুষের পাশাপাশি নারীদের অবদান অতুলনীয়। তারা প্রতিটি ক্ষেত্রে পুরুষের পাশাপাশি সমান তালে অবদান রেখে চলছে। ঘরে বাইরে কিংবা অফিস আদালত থেকে শুরু করে এমনকি রাষ্ট্রীয় পরিচালনার ক্ষেত্রে এখন নারীদের অবদান অতুলনীয়। তাদের এই অতুলনীয় অবদানকে সকলের মাঝে তুলে ধরার জন্যই মূলত নারী দিবস উদযাপন করা হয়। এই দিবসটির মাধ্যমে প্রতিটি মানুষের মাঝে নারীদের গুরুত্ব সুন্দরভাবে উপস্থাপন করা হয়।

নারী দিবস কখন

অনেকে অনলাইনে নারী দিবসের সময় তারিখ সম্পর্কে বিস্তারিতভাবে জানার জন্য অনুসন্ধান করে থাকেন। তাদের জন্য আজকে নিয়ে এসেছি আমাদের ওয়েবসাইটে নারী দিবস কখন নারী দিবসের তারিখ সময় সম্পর্কিত সকল তথ্য। আপনারা আমাদের আজকের এই তথ্য গুলোর মাধ্যমে নারী দিবস কখন পালিত হয় সে সম্পর্কে জানতে পারবেন এবং নারী দিবসের গুরুত্ব উপলব্ধি করতে পারবেন। আমাদের আজকের এই পোস্ট থেকে নারী দিবস কখন পালিত হয় সে সম্পর্কিত তথ্যগুলো সংগ্রহ করে আপনি আপনার বন্ধুদের মাঝে জানাতে পারবেন এবং সোশ্যাল মিডিয়ায় নারী দিবসের সময় সম্পর্কে তথ্যগুলো তুলে ধরতে পারবেন। নিচে নারী দিবস কখন তা তুলে ধরা হলো:

আপনি জানেন কি জাতিসংঘ ১৯৭৫ সালের ৮ ই মার্চ নারী দিবস উদযাপন শুরু করে। যদিও এর আগে ১৯০৯-এর ২৮ ফেব্রুয়ারি মার্কিন যুক্তরাষ্ট্রে প্রথমবার এই দিবস উদযাপিত হয়েছিল। আমেরিকার সোশ্যালিস্ট পার্টি পোশাক তৈরির শ্রমিকদের সম্মান জানাতে ১৯০৮ সালে ধর্মঘট ডেকেছিল। তাদের প্রতি সম্মান জানাতে এই দিনটি বেছে নেওয়া হয়। অন্যদিকে, রাশিয়ার মহিলা শ্রমিকরা ২৮ শে ফেব্রুয়ারি নারী দিবস উদযাপনের সময় প্রথম বিশ্বযুদ্ধের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছিলেন। এছাড়া, ৮ মার্চ ইউরোপের মহিলারা শান্তিরক্ষা কমিটির কর্মীদের সমর্থনে এক সমাবেশের আয়োজন করেন। তখন থেকে শুরু হয় নারী দিবস

Comment Here