কিছু কথা

নারী দিবস নিয়ে উক্তি 2023

সম্মানিত পাঠক আজকে আমরা আপনাদের মাঝে নারী দিবস নিয়ে উক্তি সম্পর্কে একটি আলোচনা নিয়ে হাজির হয়েছি। প্রতি বছর ৮ই মে নারী দিবস হিসেবে পালন করা হয়। এই দিনটি উদযাপনের জন্য বিভিন্ন ধরনের উক্তি স্ট্যাটাস পোস্টার ব্যানার এবং আলোচনা সভার আয়োজন করা হয়। এজন্য আজকে আমাদের আলোচনায় আমরা আপনাদের মাঝে নারী দিবস নিয়ে বেশ কিছু উক্তি সংগ্রহ করেছি। আজকের এই উক্তি গুলোর মাধ্যমে নারী দিবস সম্পর্কে জানতে পারবেন এবং এই উক্তিগুলোর মাধ্যমে আপনারা বিশ্বের প্রতিটি নারী প্রতি সম্মান জানাতে পারবেন এবং তাদের অতুলনীয় অবদান স্মরণ করতে পারবেন। তাই আশা করছি আমাদের আজকের এই নারী দিবস নিয়ে উক্তি গুলোর মাধ্যমে আপনারা প্রত্যেককেই নারী দিবস উদযাপন করতে পারবেন।

প্রতিবছর 8 ই মে বিশ্ব নারী দিবস হিসেবে পালন করা হয়। নারী দিবস পালনের মূল উদ্দেশ্য হচ্ছে বিশ্বের প্রতিটি নারীর প্রতি সম্মান প্রদর্শন করা এবং নারীদের অবদান ও গুরুত্ব সকলের মাঝে তুলে ধরা। কেননা পৃথিবীর উন্নয়নে প্রতিটি ক্ষেত্রে নারীদের অবদান অতুলনীয়। তারা পুরুষের সাথে তো সমাজে পুরুষের পাশাপাশি প্রতিটি ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান পালন করছে। প্রাচীনকালের রান্নার কাজে নিয়োজিত নারী এখন খুব কম রয়েছে। কেননা বর্তমান সময়ে নারীরা একসাথে রান্নার কাছ থেকে শুরু করে ঘরে বাইরে প্রতিটি ক্ষেত্রেই অবদান রাখছে। তারা এখন অফিস আদালত থেকে শুরু করে রাষ্ট্রীয় কাজে গুরুত্বপূর্ণ অবদান রাখছে এমনকি চাঁদে ও অভিযান করছে। মূলত নারীদের অতুলনীয় অবদান সকলের মাঝে তুলে ধরতে এবং তাদের যথাযোগ্য সম্মান প্রদর্শনের জন্যই নারী দিবসের দিনটি উদযাপন করা হয়। এই দিনটির মাধ্যমে প্রতিটি মানুষ নারী দিবস সম্পর্কে বিস্তারিতভাবে জানতে পারে।

নারী দিবস নিয়ে উক্তি

আপনি কি নারী দিবস নিয়ে উক্তিগুলো অনুসন্ধান করে যাচ্ছেন তাহলে আপনাকে আমাদের ওয়েবসাইটের স্বাগতম। আজকে আমরা আপনাদের জন্য নিয়ে এসেছি আমাদের ওয়েবসাইটে বিখ্যাত জ্ঞানী গুণীজনদের নারী দিবস নিয়ে বেশ কিছু উক্তি। আপনারা আমাদের আজকের এই উক্তিগুলোর মাধ্যমে নারীদের সম্পর্কে জানতে পারবেন। আজকের এই নারী দিবস নিয়ে উক্তিগুলো আপনি নারী দিবস উদযাপনের ক্ষেত্রে ব্যবহার করতে পারবেন। সকলের মাঝে নারী দিবসের গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরতে আমাদের আজকের এই উক্তিগুলো শেয়ার করে দিতে পারবেন। এমনকি আপনি এই উক্তিগুলো সোশ্যাল মিডিয়ায় সকলের মাঝে শেয়ার করতে পারবেন। নিচে নারী দিবসের উক্তিগুলো তুলে ধরা হলো:

  • রাণীর মতো ভাবুন। একজন রানী ব্যর্থ হতে ভয় পায় না। ব্যর্থতা মহান হওয়ার আরেকটি সোপান।
    – অপরাহ উইনফ্রে
  • নারীকে ভালোবাসার জন্য তৈরি করা হয়েছে, বোঝা হওয়ার জন্য না।
    – অস্কার ওয়াইল্ড
  • অধিকাংশ রূপসীর হাসির শোভা মাংসপেশির কৃতিত্ব, হৃদয়ের কৃতিত্ব নয়।
    – হুমায়ূন আজাদ
  • পৃথিবী জুড়ে প্রতিটি নরনারী এখন মনে করে তাদের জীবন ব্যর্থ; কেননা তারা অভিনেতা বা অভিনেত্রী হতে পারেনি।
    – হুমায়ূন আজাদ
  • আঁখি মুঞ্জিয়া দেখ রূপ রে,আঁখি মুঞ্জিয়া দেখ রূপ রে আরে দিলের চক্ষে চাহিয়া দেখ বন্ধুয়ার স্বরূপ রে।
    – হাসন রাজা
  • যে সমাজে শিক্ষিত, স্বনির্ভর, সচেতন মেয়ের সংখ্যা বেশি, সেই সমাজে বিচ্ছেদের সংখ্যাটা বেশি, বিয়ের সংখ্যাটা কম।
    – তসলিমা নাসরিন
  • পৃথিবীতে বা সমুদ্রে যত হিংস্র প্রাণী আছে সবছেয়ে বৃহত্তম প্রাণী হল মেয়েরা।
    – সমেনানডির
  • মেয়েদের চোঁখে দুই রকমের অশ্রু থাকে, একটি দুঃখের অপরটি ছলনার।
    – পিথাগোরাস
  • একজন নারীর সবচেয়ে ভালো সুরক্ষা হল তার সাহস।
    – এলিজাবেথ ক্যাডি স্ট্যান্টন
  • আমার জীবনে এসে এবং আমার সমস্ত দিনকে উজ্জ্বল করার জন্য তোমাকে ধন্যবাদ। শুভ মহিলাদের দিন, আমার রানী।
    – সংগৃহীত

Comment Here