কিছু কথা

পাহাড় নিয়ে কিছু কথা 2023

অনেকেই কর্মব্যস্ত জীবনের অবসর সময়ে পাহাড়ে ঘুরতে অনেক ভালবেসে থাকে। পাহাড়ের মনোমুগ্ধকর সুন্দর্য ও নিস্তব্ধ পরিবেশ পাহাড় প্রেমী মানুষদের মাঝে নতুন একটি ভালো লাগার তৈরি করে থাকেন। আজকে আমরা এজন্যই পাহাড় প্রেমি পাঠক পাঠিকাদের জন্য নিয়ে এসেছি আমাদের ওয়েবসাইটে পাহাড় নিয়ে কিছু কথা সম্পর্কিত নতুন একটি পোস্ট। আমাদের আজকের এই পোস্টটিতে আমরা আপনাদের মাঝে পাহাড় নিয়ে বেশ কিছু সুন্দর সুন্দর কথা তুলে ধরব। আপনারা আমাদের এই পোস্ট থেকে পাহাড় নিয়ে কথাগুলো সংগ্রহ করে আপনি পাহাড়ের সুন্দর ও মনোরম পরিবেশ সম্পর্কে জানতে পারবেন। আশা করছি আমাদের আজকের এই পাহাড় নিয়ে কিছু কথা সম্পর্কিত পোস্টটি আপনাদের সকলের অনেক ভালো লাগবে।

পাহাড় পিপাসু মানুষদের কাছে ভ্রমণের অন্যতম একটি জায়গা। পাহাড়ে ভ্রমণ করার মাধ্যমে প্রাকৃতিক প্রেমি একজন মানুষ নিজের মনকে পরিশ্রান্ত করে তোলে এবং প্রাকৃতিক সৌন্দর্য ও মনোরম পরিবেশ উপভোগ করে। বাংলাদেশ মূলত প্রাকৃতিক সৌন্দর্য লীলাভূমি একটি দেশ। এদেশের বৈজ্ঞানিক অবস্থা প্রতিটি মানুষের মনে আচর কেটে থাকে। বাংলাদেশের প্রাকৃতিক সৌন্দর্য রয়েছে অসংখ্য নদ নদী খাল বিল ও সমুদ্র এবং পাহাড় যেগুলো প্রতিনিয়ত বাংলাদেশের প্রতিটি অঞ্চলের মানুষের কাছে প্রধান আকর্ষণ হয়ে দাঁড়িয়েছে। বিশেষ করে বাংলাদেশের সৌন্দর্য মণ্ডিতের স্থান গুলোর মধ্যে সমুদ্র ও পাহাড় সব থেকে জনপ্রিয় দর্শনীয় স্থান। প্রতিনিয়ত অনেকেই পাহাড়ের মনোরম অংশ সৌন্দর্য উপভোগ করার জন্য এসে থাকে। পাহাড় ভ্রমণের মাধ্যমে তারা পাহাড়ের প্রাকৃতিক অপর ও সৌন্দর্য সম্পর্কে জানতে পারে এবং প্রিয়জনদের সাথে সুন্দর একটি মুহূর্ত উপভোগ করে থাকে।

পাহাড় নিয়ে কিছু কথা

প্রতিটি মানুষ তার কর্মস্থলে জীবনের অবসর সময়ের প্রথম ও কোথাও প্রমাণ করে নিজের মনকে পরিশ্রান্ত করে থাকে। অনেকেই সমুদ্র দেখতে ভালোবাসে আবার অনেকে পাহাড় দেখতে ভালোবাসে। তাই আজকে আমরা আমাদের ওয়েবসাইট আপনাদের মাঝে নিয়ে এলাম পাহাড় নিয়ে কিছু কথা সম্পর্কিত একটি নিবন্ধ। আজকের নিবন্ধে আমরা আপনাদের মাঝে পাহাড় নিয়ে বেশ কিছু কথা তুলে ধরব। আপনারা আমাদের বন্ধু থেকে পাহাড় নিয়ে কিছু কথা সম্পর্কে ধারণা নিয়ে আপনার বন্ধুদের মাঝে পাহাড় সম্পর্কে জানাতে পারবেন এবং আপনি নিজের পাহাড় সম্পর্কে বিস্তারিত ভাবে জানতে পারবেন। নিচে পাহাড় নিয়ে কিছু কথা তুলে ধরা হলো:

  • সত্যটা এটাই যে জীবন হলো একটা পাহাড় এর মতো,আপনি নিচেও নামতে পারেন আবার উপরেও উঠতে পারেন।
    – জিয়ানি মরিউ
  • একটা পাহাড় অতিক্রম করলেই দেখতে পারবেন আরো হাজার হাজার আপনার জন্য বাধা হয়ে দাঁড়িয়ে আছে।
    – নেলসন ম্যান্ডেলা
  • সকল পাহাড়ই আপনার নাগালের মধ্যেই অসম্ভব বলতে কিছুই নেই। আর এটা আরো সহজ হবে যখন আপনি আপনার যাত্রা অব্যাহত রাখবেন।
    – ব্যারি ফিনলে
  • পাহাড়ে শুধুমাত্র দুটো গ্রেডই রয়েছে, একটি হলো হয় তুমি পাহাড়ে চড়তে পারবে আরেকটি হলো পারবে না।
    – রাস্টি বেইলে
  • সূর্যের আলোর সেই উষ্ণ অভ্যর্থনা শুধুমাত্র পাহাড়ই সবচেয়ে কাছে থেকে নিতে পারে।
    – জন মুইর
  • আপনি পাহাড় এর যত উপরে উঠতে থাকবেন বায়ু প্রবাহ আপনাকে ততটাই বাধার মুখে ফেলবে। জীবনটাও এমনি যত উপরে যাবেন বাধা ততই বাড়বে।
    – স্যাম কামিংস
  • সমতল ভূমিতে একটা পাথর এর খণ্ডও নিজেকে পাহাড় ভাবতে শুরু করে।
    – তুর্কি প্রবাদ

Comment Here