স্ট্যাটাস

বেকার জীবন নিয়ে কিছু কথা, উক্তি, স্ট্যাটাস

সম্মানিত ভিউয়ার্স আজকে আমরা আপনাদের মাঝে গুরুত্বপূর্ণ একটি প্রতিবেদন তুলে ধরব। আমাদের আজকের এই গুরুত্বপূর্ণ প্রতিবেদনটি হচ্ছে বেকার জীবন নিয়ে কিছু কথা উক্তি স্ট্যাটাস সম্পর্কিত একটি পোস্ট। আমরা আজকে আমাদের এই প্রতিবেদনে আপনাদের মাঝে বেকার জীবন নিয়ে আংশিক কিছু তথ্য তুলে ধরব সেই সাথে জ্ঞানী গুণীজনদের বেকার জীবন নিয়ে উক্তি কবি সাহিত্যিকদের স্ট্যাটাস এবং তাদের মূল্যবান কিছু কথা আপনাদের মাঝে উপস্থাপন করব। আমাদের আজকের এই বেকার জীবন নিয়ে স্ট্যাটাস উক্তি এবং কিছু কথার মাধ্যমে আপনারা আপনাদের চারপাশের বেকারদের বাস্তব জীবনের দুঃখ কষ্ট গুলো উপলব্ধি করতে পারবেন এবং তাদের প্রতি সহানুভূতিশীল হতে পারবেন। এক্ষেত্রে আমাদের আজকের এই বেকার জীবন নিয়ে উক্তি স্ট্যাটাস এবং কিছু কথা সম্পর্কিত পোস্টটি উপকারে আসবে।

পৃথিবীতে বেকার প্রতিটি মানুষের কাছে পরিচিত একটি শব্দ। বেকার বলতে বোঝায় বাস্তব জীবনে যে মানুষ কোন রকম কর্মের সাথে নিজেকে না জড়িয়ে পড়ে অন্যের উপর নির্ভরশীল জীবন যাপন করে থাকে তাদেরকে বেকার বলা হয়। এটি বাংলাদেশের অন্যতম একটি সমস্যা। কেননা কয়েকটি বেকার থেকে ধীরে ধীরে বেকারত্ব সমস্যাটি তৈরি হয় যা দেশের অর্থনীতিতে মারাত্মক প্রভাব বিস্তার করে থাকে। অনেকেই পড়াশোনা শেষ করে কোনরকম কর্ম খুঁজে না পেয়ে শিক্ষিত বেকার হয়ে পরিবারের উপর নির্ভর করে থাকে আবার অনেকেই ইচ্ছে করেই বেকার জীবনে অভ্যস্ত হয়ে পড়ে। তবে বর্তমান সময়ে আমাদের দেশে শিক্ষিত বেকারের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। বাংলাদেশ সরকার শিক্ষিত দের তুলনায় তাদের চাকরির মূল্য অনেক অংশে বৃদ্ধি করে দিয়েছেন যার কারণে অনেকেই নিজের যোগ্যতা অথবা অর্থের অভাবে কোনরকম পেশা গ্রহণ করতে পারছে না। ব্যক্তিগত জীবনে একজন বেকার কে সর্বদা বোঝা মনে করা হয়। এমন কি বর্তমান সময়ে শিক্ষিত সমাজ বেকারদের হেয় প্রতিপন্ন করে থাকে। যা আমাদের মোটেই করা উচিত নয়।

বেকার জীবন নিয়ে কিছু কথা

পৃথিবীতে অনেকেই কর্মের অভাবে বেকার জীবন অতিবাহিত করে থাকেন।  বেকার জীবন অতিবাহিত করার মাঝে যে ব্যর্থতা ও কষ্ট লুকিয়ে থাকে তা শুধুমাত্র বেকাররাই উপলব্ধি করতে পারে। এজন্যই আমরা আজকে আপনাদের মাঝে নিয়ে এসেছি বেকার জীবন নিয়ে কিছু কথা সম্পর্কিত এই পোস্টটি। আজকের এই পোস্টটিতে আমরা আপনাদের মাঝে বেকার জীবন নিয়ে বেশ কিছু কথা তুলে ধরব। যেগুলো আপনারা সংগ্রহ করার মাধ্যমে বাস্তব পক্ষে বেকারদের জীবনের দুঃখ কষ্ট গুলো উপলব্ধি করতে পারবেন। আপনি আমাদের আজকের এই তথ্যগুলো সকলের মাঝে শেয়ার করে তাদেরকে বেকারদের জীবনের দুঃখ কষ্ট গুলো তুলে ধরতে পারবেন।

বেকার জীবন নিয়ে উক্তি

পৃথিবীতে চির স্মরণীয় ও বরণীয় ব্যক্তিগণ তাদের জীবনীতে বাস্তব পৃথিবীর প্রতিটি ক্ষেত্রে বিভিন্ন রকম উপদেশ ও বাণী প্রচার করে গিয়েছেন। যেগুলো আমরা বাস্তবে অনুশীলন করার মাধ্যমে বাস্তবতা সম্পর্কে জানতে পারি। সেরকমই বিখ্যাত জ্ঞানী গুণীজনরা বেকারদের জীবন নিয়ে বেশ কিছু উক্তি তাদের লেখনীতে তুলে ধরেছেন। আজকে আমরা আমাদের ওয়েবসাইটে আপনাদের উদ্দেশ্যে বেকার জীবন নিয়ে সেই উক্তিগুলো আপনাদের মাঝে উপস্থাপন করব। যেগুলো আপনারা সংগ্রহ করার মাধ্যমে বেকার জীবন সম্পর্কে জানতে পারবেন এবং তাদের বাস্তব জীবনে দুঃখ কষ্ট গুলো সহজেই উপলব্ধি করতে পারবেন। নিচে বেকার জীবন নিয়ে উক্তিগুলো তুলে ধরা হলো:

খুব কম সরকারই দেশের কোনো সিদ্ধান্ত নেয়ার সময় বেকারত্ব এর কথা মাথায় রাখে। আর তাই আজ বেকারত্ব শব্দটা বিরাজ করছে।
– কফি আনান

বেকারত্বের সবচেয়ে খারাপ দিক ক্ষুধা নয় বরং সবচেয়ে বড় খারাপ হলো আলসেমি।
– উইলিয়াম ই. ব্যারেট

সাফল্য তোমার কাছে আসবে না তোমাকে অর্জন করতে হবে। আর এটা না বুঝলেই তোমাকে বেকারত্বের শিকার হতে হবে।
– মারভা কলিন্স

বেকারত্ব রাজনৈতিক দলের চেয়েও বেশি গুরুত্বপূর্ণ। আর এটা একটা জাতীয় সমস্যা।
– এলেন উইকিনসন

বেকারের কোনো আকার নেই। জীবনে কষ্ট সইতে সইতে সবই তার সয়ে যায়।
– রুদ্র মুহম্মদ শহীদুল্লাহ্

বাস্তবতা এখন এমনি, লোকে বলে, ছেলেটার রেজাল্ট ভালো। শুধু মামার জোর নেই বলে দু বছর ধরে বেকার।
– আবদুল মোত্তালেব

বেকার জীবন নিয়ে স্ট্যাটাস

অনেকে অনলাইনে বেকার জীবন নিয়ে স্ট্যাটাস গুলো দেওয়ার জন্য নতুন নতুন বেকার জীবনের স্ট্যাটাস গুলো অনুসন্ধান করে থাকেন। তাদের উদ্দেশ্যে আজকে নিয়ে এসেছি আমরা বেকার জীবন নিয়ে স্টাটাস সম্পর্কিত এই পোস্টটি। আজকের এই পোস্টটি তোমরা আপনাদের মাঝে বেকার জীবন নিয়ে বেশ কিছু স্ট্যাটাস তুলে ধরব। আপনারা আমাদের আজকের এই বেকার জীবন নিয়ে স্ট্যাটাস গুলো সংগ্রহ করে আপনি সোশ্যাল মিডিয়া য় আপনার পছন্দনীয় স্ট্যাটাস শেয়ার করতে পারবেন। এছাড়া আমাদের আজকের এই স্ট্যাটাস গুলো আপনার বন্ধুদের মাঝে শেয়ার করে তাদেরকে বেকার জীবন নিয়ে স্ট্যাটাস গুলো জানাতে পারবেন। নিচে বেকার জীবন নিয়ে স্ট্যাটাস গুলো তুলে ধরা হলো:

বেকারত্বের সবচেয়ে খারাপ দিক ক্ষুধা নয় বরং সবচেয়ে বড় খারাপ হলো আলসেমি।
– উইলিয়াম ই. ব্যারেট

বাস্তবতা এখন এমনি, লোকে বলে, ছেলেটার রেজাল্ট ভালো। শুধু মামার জোর নেই বলে দু বছর ধরে বেকার।
– আবদুল মোত্তালেব

শূন্য বিকেলে চেনা রাস্তায় বাড়ি ফেরার আগে শিক্ষিত বুকে মাথা পেতে রোজ বেকারত্ব কাদে।
– অজ্ঞাত

বেকারত্ব সত্যিই একটা মহা সমস্যা বিশেষ করে বেকারদের নিকট।
– এডওয়ার্ড হিথ

বেকারত্বের সবচেয়ে খারাপ দিক ক্ষুধা নয় বরং সবচেয়ে বড় খারাপ হলো আলসেমি।
– উইলিয়াম ই. ব্যারেট

যখন কাজ থেকে বেশির চেয়েও বেশি মানুষকে ছাটাই করা হয়, তখনই বেকারত্ব বিরাজ করে।
– ক্যালভিন কলিজ

Comment Here