কিছু কথা

ভদ্রতা নিয়ে কিছু কথা 2023

ভদ্রতা মানুষের জীবনের স্বভাব চরিত্রের একটি ভালো গুণ। এটি সকলকে আকৃষ্ট করে এবং একজন মানুষকে সকলের কাছে পছন্দনীয় করে তোলে। একজন ভদ্র স্বভাবের মানুষকে সমাজের প্রতিটি মানুষ পছন্দ করে থাকে এবং শ্রদ্ধা সম্মান ও ভালোবেসে থাকে। এটি মানুষের উন্নত ব্যক্তিত্বের পরিচয় বহন করে থাকে। আজকে আমরা এজন্য আপনাদের সকলের উদ্দেশ্যে নিয়ে এলাম আমাদের ওয়েবসাইটে ভদ্রতা নিয়ে কিছু কথা সম্পর্কিত নতুন এই পোস্টটি। আমাদের আজকের এই পোস্টটিতে আমরা আপনাদের মাঝে ভদ্রতা নিয়ে বেশ কিছু কথা তুলে ধরব। আপনারা আমাদের এই পোস্ট থেকে ভদ্রতা সম্পর্কে জানতে পারবেন এবং ব্যক্তিত্বকে সুন্দর করতে এর গুরুত্ব উপলব্ধি করতে পারবেন। তাই আপনারা যারা ভদ্রতা সম্পর্কে কিছু কথা জানতে চান তারা আমাদের ওয়েবসাইট থেকে আজকের এই পোস্টটি সংগ্রহ করুন।

পৃথিবীতে একজন মানুষের জীবনকে সুন্দর করার জন্য মানুষকে জীবনে বেশ কিছু গুন অর্জন করতে হয় যার মাধ্যমে একজন মানুষ তার ব্যক্তিত্বকে সুন্দর করতে পারে। সেসব গুণের মধ্যে অন্যতম একটি গুন হচ্ছে ভদ্রতা। যা একজন মানুষকে সৎ ন্যায় এবং পরোপকারী করতে সহায়তা করে থাকে। ভদ্রতা গুণের অধিকারী মানুষকে ভদ্র বলা হয়ে থাকে। আমাদের সমাজে ভদ্র মানুষদের সকলে পছন্দ করে এবং তাদেরকে সম্মান করে থাকে। কেননা একজন ভদ্র মানুষ তার উন্নত ব্যক্তিত্ব ও বিবেক বোধের কারণে সকলের কাছে সম্মান ও শ্রদ্ধা অর্জন করে থাকে। একজন ভদ্র মানুষ সকলকে সম্মান শ্রদ্ধা ও স্নেহ করে থাকেন। তিনি সকল উন্নত গুণগুলো নিজের মাঝে যে ধারণ করে থাকেন। ভদ্রতার এই গুনটির মাধ্যমে একজন মানুষ সকলের কাছে একজন আদর্শ মানুষ হিসেবে পরিচিতি অর্জন করে থাকেন ।তাই আমাদের জীবনকে সুন্দর ওই ব্যক্তিত্বকে উন্নত করতে হলে অবশ্যই ভদ্রতার মত সুন্দরতম গুণটির অনুশীলন করতে হবে।

ভদ্রতা নিয়ে কিছু কথা

ভদ্রতা মানুষের স্বভাব চরিত্রের একটি অন্যতম ভালো গুণ। এই গুণের মাধ্যমে একজন মানুষ জীবনে একজন সৎ যোগ্য ও আদর্শ মানুষ হিসেবে নিজেকে তৈরি করতে পারে। এই গুনটি সমাজের প্রতিটি মানুষকে আকৃষ্ট করে থাকে। তাই আজকে আমরা আমাদের আলোচনায় আপনাদের মাঝে নিয়ে এসেছি ভদ্রতা নিয়ে কিছু কথা সম্পর্কিত একটি পোস্ট। আজকের এই পোস্টটিতে আমরা আপনাদের মাঝে ভদ্রতা নিয়ে বেশ কিছু কথা তুলে ধরব যার মাধ্যমে আপনারা ভদ্রতা গুণের সম্পর্কে জানতে পারবেন এবং গুণটি আপনাদের মাঝে অনুসরণ করতে পারবেন। আপনি আমাদের আজকের এই পোস্ট দেখে ভদ্রতা নিয়ে কিছু কথা সংগ্রহ করে আপনার পরিবারের প্রতিটি মানুষ ও পরিচিত বন্ধুবান্ধবদের মাঝে শেয়ার করে তাদেরকে সহায়তা করতে পারবেন। নিচে ভদ্রতা নিয়ে কিছু কথা তুলে ধরা হলো:

  • সত্য নম্রতা একটি অবজ্ঞাত, জাঁকজমকপূর্ণ, স্ব-তুচ্ছ আত্মা নয় ইশ্বর আমাদের যেমন দেখেন তেমনি এটি কেবল নিজের একটি সঠিক অনুমান।
    – ট্রিওন এডওয়ার্ডস
  • জীবনযাপনের মূলনীতিগুলি সাহসের সাথে সমস্যার মুখোমুখি হওয়ার ক্ষমতা, প্রফুল্লতার সাথে হতাশার এবং নম্রতার সাথে বিচারের অন্তর্ভুক্ত।
    – টমাস এস মনসন
  • নম্রতা সত্যই গুরুত্বপূর্ণ কারণ এটি আপনাকে তাজা এবং নতুন রাখে।
    – স্টিভেন টাইলার
  • নম্রতা সত্য ছাড়া কিছুই নয়, এবং অহংকার মিথ্যা কথা ছাড়া কিছুই নয়।
    – সেন্ট ভিনসেন্ট ডি পল
  • কাউকে নম্রতায় হারানো হচ্ছে তার বিরুদ্ধে জীবনের একটি শ্রেষ্ঠ জয়।
    – জশ বিলিংস
  • দয়া এবং ভদ্রতা অতটাও দামী নয়, তবে এগুলো অনুমিত।
    – টমি লি জোনস
  • নম্রতার মত এমন লাভজনক সাধনা আর নেই এতটা সহজেই আয়ত্ত করা যায়।
    – জর্জ বার্নার্ড শ
  • নম্রতা দেখানো হলো এক আনা বিনিয়োগ করে এক ডলার পাওয়ার মত।
    – থমাস সাওয়েল
  • তুমি আদব অন্বেষণ কর। কারণ, আবদ হলো বুদ্ধির পরিপূরক, ব্যাক্তিত্বের দলিল, নিঃসঙ্গতার ঘনিষ্ঠ বন্ধু, প্রবাস জীবনে সঙ্গী, অভাবের সময়ে সম্পদ।
    – হযরত আব্দুল্লাহ ইবনে আব্বাস (রা.)

Comment Here