দিবস

ভালোবাসা দিবসের কবিতা 2023

সম্মানিত পাঠক আমরা আছি আপনাদের মাঝে কিছু ভালোবাসা দিবসের কবিতা সম্পর্কিত একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। কেননা প্রতিটি মানুষের কাছে জনপ্রিয় একটি দিবস হচ্ছে ভালোবাসা দিবস।এই দিবস উপলক্ষে মানুষ তার প্রিয়জনদের ভালোবাসা দিবসের শুভেচ্ছা জানিয়ে থাকে এবং ভালোবাসার মানুষদের বিভিন্ন ধরনের ভালোবাসা দিবসের স্ট্যাটাস কবিতা ছন্দ শেয়ার করে থাকে। আজকের এই পোস্টটিতে এইজন্যে আমরা নিয়ে এসেছি ভালোবাসা দিবসের বেশ কিছু কবিতা। আপনারা আমাদের এই পোস্ট থেকে ভালোবাসা দিবসের কবিতা গুলো সংগ্রহ করে আপনার প্রিয় মানুষদের কাছে কবিতাগুলো শেয়ার করে দিতে পারবেন। আমাদের আজকের এই কবিতা গুলোর মাধ্যমে একটি প্রিয় জনদের প্রতি ভালোবাসা কথা জানাতে পারবেন। আমরা আপনাদের জন্য আমাদের এই পোস্টটি শুধুমাত্র ভালোবাসার কবিতা গুলো দ্বারা সাজিয়েছি। আশা করি এই পোস্টটি আপনাদের সকলের অনেক পছন্দ হবে।

বর্তমান সময়ে সারা বিশ্বে বিশেষ আয়োজন ও অনুষ্ঠানের মাধ্যমে যে দিবসটি পালন করা হচ্ছে সেটি হচ্ছে ভালোবাসার দিবস। প্রতিবছর ভালবাসার প্রতি সম্মান রক্ষার্থে ও প্রতিটি মানুষের অন্তরে ভালোবাসা টিকিয়ে রাখতে ভালোবাসা দিবস পালন করা হয়। ভালোবাসা দিবস প্রতি বছর ১৪ ফেব্রুয়ারিতে উদযাপন করা হয়। একে অনেকেই ভ্যালেন্টাইন ডে বিশ্ব ভালবাসা দিবস অথবা শুধু ভালোবাসা দিবস বলে থাকেন। তবে এ দিবসকে উদযাপনের ইতিহাস প্রাচীনতম ইতিহাস। প্রাচীনকাল থেকেই ভ্যালেন্টাইন ডে পালন করা হতো। কিন্তু সে সময়ে ভ্যালেন্টাইন ডে শুধুমাত্র দুজন খ্রিস্টান শহীদের সম্মান রক্ষার্থে পালন করা হতো কিন্তু বর্তমান সময়ে সারা বিশ্বে এটি ভালোবাসা বেশি বেশি হিসেবে পালন করা হয়। সারা বিশ্বের প্রতিটি মানুষ ভালোবাসাকে ঘিরে এই দিবসটি পালন করে থাকে। এটি বিশ্বের অন্যান্য দিবসের মতোই বেশ আয়োজনের মাধ্যমে পালিত হয়। এই দিবসটি প্রতিটি ভালবাসার মানুষের কাছে একটি শ্রেষ্ঠ দিবস।

ভালোবাসা দিবসের কবিতা

অনেকেই অনলাইনে ভালোবাসা দিবস উপলক্ষে ভালোবাসা দিবসের কবিতা গুলো অনুসন্ধান করে থাকে । তাদের অনুসন্ধানের ভিত্তিতে আজকে আমরা নিয়ে এসেছি আমাদের ওয়েবসাইটে ভালোবাসা দিবসের কবিতা সম্পর্কিত একটি পোস্ট। আমাদের আজকের এই পোস্টটিতে আমরা আপনাদের জন্য নিয়ে এসেছি ভালোবাসা দিবসের বেশ কিছু কবিতা। আপনারা আমাদের এই পোস্টটি থেকে ভালোবাসা দিবসের কবিতা গুলো সংগ্রহ করে আপনার বন্ধু-বান্ধব পরিচিত সকলকে ভালোবাসা দিবসের শুভেচ্ছা জানাতে আমাদের এই কবিতাগুলো ব্যবহার করতে পারবেন। আমাদের আজকের এই ভালোবাসা দিবসের কবিতা গুলো আপনার বন্ধুদের মাঝে শেয়ার করে তাদেরকে সহায়তা করতে পারবেন। তাই আপনারা যারা ভালোবাসা দিবসের কবিতা গুলো অনুসরণ করে যাচ্ছেন তারা আমাদের ওয়েবসাইট থেকে এই পোস্টটি সংগ্রহ করুন। নিচে ভালোবাসা দিবসের কবিতা গুলো দেওয়া হল:

  • ভালোবাসা বিভিন্ন রকম হতে পারে, যেমন: নিষ্কাম ভালোবাসা, ধর্মীয় ভালোবাসা, আত্মীয়দের প্রতি ভালোবাসা,বাড়িতে কোনো পোষ্য প্রাণীর বা বস্তুর প্রতি অতিরিক্ত স্নেহ প্রায় সময় খুবই আনন্দদায়ক হতে পারে, এমন কি কোনো কাজ কিংবা খাদ্যের প্রতিও। আর এই অতি আনন্দদায়ক অনুভূতিই হলো ভালোবাসা।
  • ভালোবাসি যতোটা, বোঝাতে পরিনি সেটা ঠিক কতটা, তবে বলতে পারি এতোটা, আমি নিজের হইনি যতোটা, তার থেকেও বেশি তুমি আমার ভেতর বাহির পুরোটা।
  • ভালোবাসা শব্দটা হয় না কখনো পুরানো.. হয় না কখনো মলিন.. হয় না ধূসর কিংবা বর্নহীন,যা শুধু রংধনুর রঙে রঙিন.. হোক না সেটা এপার কিংবা ওপারের.. তারপরেও ভালোবাসা তো শুধুই ভালোবাসা।যদি নিতে চাও, দিতে পারি সুরেলা বাঁশি
  • গয়না নাওয়ের ছইয়ে বসে ঢুলু ঢুলু মন বালিহাঁস শটিবন পলি ভরা চর কুলু কুলু ধ্বনি, পাড় ঘেঁষে সারি সারি গাঁও ঘরবাড়ি গেরস্থালি উঠোন জুড়ে হাঁসের ছানার ছুটোছুটি

Comment Here