কিছু কথা

মানুষ নিয়ে কিছু কথা ২০২৩

সম্মানিত পাঠক আপনাদের সকলের প্রতি অনেক অনেক প্রীতি ও শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমাদের আজকের আলোচনা। আপনাদের মাঝে নিয়ে এসেছি আজকের আলোচনায় মানুষ নিয়ে কিছু কথা সম্পর্কিত একটি পোস্ট। আমাদের এই পোস্টটি আমরা আপনাদের মাঝে মানুষ সম্পর্কে সামগ্রিক কিছু তথ্য সুন্দর ভাবে উপস্থাপন করব সেই সাথে মানুষ নিয়ে বেশ কিছু কথা আপনাদের মাঝে তুলে ধরবো। অনেকেই মানুষ নিয়ে বিস্তারিতভাবে জানার জন্য অনলাইনে অনুসন্ধান করে থাকে তাদের উদ্দেশ্যে নিয়ে এসেছি আজকে মানুষ নিয়ে কিছু কথা সম্পর্কিত এই পোস্টটি। আপনারা আমাদের এই পোস্ট থেকে মানুষ নিয়ে সকল ধরনের কথা জানতে পারবেন। আমরা আপনাদের জন্য আমাদের আজকের এই পোস্টটিতে মানুষ নিয়ে সকল ধরনের সুস্পষ্ট তথ্য সংগ্রহ করেছি। আশা করি আমাদের এই লেখাটি আপনাদের সকলের ভালো লাগবে।

পৃথিবীতে মানুষ সৃষ্টির সবথেকে সেরা জীব। মানুষ বলতে বোঝায় এমন প্রাণীকে যার উপস্থিত বিবেকবোধ ও চিন্তাশক্তি দ্বারা সকল ধরনের সমস্যার সমাধান করতে পারে এবং সমাজের অগ্রগতি ও সভ্যতার উন্নয়নের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে এমন প্রাণী হচ্ছে মানুষ। প্রাথমিক মানুষ সকলের কাছে হোমো স্যাপিয়েন্স নামে পরিচিত ছিল। মানুষ হোমোনিনা উপজাতির অর্থাৎ মানব গোষ্ঠীর একমাত্র বিদ্যমান সদস্য। মানুষের চিন্তাশক্তি অভিভাবকদের কারণে মানুষ পৃথিবীর সবথেকে সেরা জীবে পরিণত হয়েছে। মহান আল্লাহ তা’আলা মানুষ সৃষ্টি করেছেন পৃথিবীর সবথেকে শ্রেষ্ঠ প্রাণী দের তুলনায় শ্রেষ্ঠতা দিয়ে। কিন্তু মানুষ বর্তমান সময়ে তার কর্মকাণ্ড ও বোকামির কারণে নিজের শ্রেষ্ঠতা হারিয়ে ফেলছে। মানুষ এখন হয়ে উঠেছে পৃথিবীর জন্য ক্ষতিকর একটি প্রাণী। কেননা মানুষ তার বোকামি ও ক্রিয়াকলাপ দ্বারা পৃথিবীর উন্নতি ও সভ্যতার ধ্বংস সাধন করছে। সেই সাথে মানুষ স্বার্থপর প্রাণীতে পরিণত হয়েছে। কেননা মানুষ নিজের সুন্দর ও সুখের জীবনের কথা চিন্তা করে সমাজের অগ্রগতির ক্ষতি সাধন করছে। মানুষ হিসেবে নিজের শ্রেষ্ঠত্ব ধরে রাখার জন্য নিজের সুস্থ বিবেক বোধকে জাগ্রত করতে হবে।

মানুষ নিয়ে কিছু কথা

অনেকেই অনলাইনে মানুষ নিয়ে কিছু কথা সম্পর্কিত পোস্ট টি অনুসন্ধান করে থাকে। তাদের উদ্দেশ্যে আজকে আমরা নিয়ে এসেছি আমাদের ওয়েবসাইটের মানুষ নিয়ে কিছু কথা সম্পর্কিত একটি পোস্ট। আমাদের আজকের এই পোস্টটিতে আমরা আপনাদের মাঝে মানুষ নিয়ে সকল ধরনের কথা সংগ্রহ করেছি। আপনারা আমাদের এই পোস্ট থেকে মানুষ নিয়ে কিছু কথা সংগ্রহ করে আপনি বিস্তারিতভাবে মানুষ সম্পর্কে সকল ধরনের তথ্য জানতে পারবেন। আমাদের আজকের এই পোস্টটি সংগ্রহ করে আপনি আপনার বন্ধু-বান্ধব পরিচিতি সকলের মাঝে মানুষ সম্পর্কে তথ্যগুলো জানাতে পারবেন। এছাড়া আপনি আপনার সোশ্যাল মিডিয়া মানুষ নিয়ে বিভিন্ন ধরনের স্ট্যাটাস দিতে পারবেন। তাই আপনারা যারা মানুষ নিয়ে কিছু কথা সম্পর্কিত পোস্ট টি অনুসন্ধান করে যাচ্ছেন তারা আমাদের এই লেখাটি সংগ্রহ করুন। নিচে মানুষ নিয়ে কিছু কথা তুলে ধরা হলো:

১.মানুষের জীবন একটি সরল অংকের মতো, যতই দিন যাচ্ছে আমরা সমাধানের দিকে এগিয়ে যাচ্ছি ।

— হুমায়ুন আহমেদ

২.একজন মানুষকে তার উত্তর দিয়ে নয়, তার প্রশ্নের দ্বারা বিচার করুন।

— ভলতেয়ার

৩.একজন মহান মানুষ নিজের উপর কঠিন ; একটি নীচ মানুষ অন্যদের উপর কঠিন।

— কনফুসিয়াস

৪.আল্লাহ তাদের প্রতি দয়া করবেন না যারা মানুষজাতির প্রতি দয়াবান নয়।

— সহীহ বুখারী

৫.প্রায় সব মানুষই প্রতিকূলতা সহ্য করতে পারে, কিন্তু যদি আপনি একজন মানুষের চরিত্র পরীক্ষা করতে চান, তাহলে তাকে ক্ষমতা দিয়ে দেখুন।

–আব্রাহাম লিঙ্কন

৬.ভালবাসা যা দেয়, তার চেয়ে বেশি কেড়ে নেয় !
— টেনিসন

৭.যৌবনে যার প্রেম হল না তার জীবন বৃথা
— শংকর

৮.প্রেমহণি হৃদয় কী পদবাচ্য মুরুভুমিকে কি নন্দনকানন বলা উচিত?
— নজম নদভি

৯.ভালোবাসাটা হচ্ছে একধরনের প্রতিজ্ঞা
— কৃষণ চন্দর

১০মিলন হইতে দেরী বরঞ্চ বিরহ ভাল, দেখিব বলিয়া আশা থাকে চিরকাল
— গোবিন্দচন্দ্র দাস

১১.তোমার হৃদয়ের যতটা আমাকে দিতে পার তার বেশি তো আমি চাইতে পারি না
— ফিওদর দস্তয়োভস্কি

Comment Here