টিপস

লক করা ফেসবুক প্রোফাইল দেখার নিয়ম জেনে নিন

ফেসবুকে এমন একটি জনপ্রিয় সোশ্যাল মিডিয়ার গণমাধ্যম যারা বিশ্বের প্রতিটি দেশের প্রতিটি মানুষ ব্যবহার করে নিজেদের সমস্ত রকম প্রয়োজন পূরণ করে থাকে। বিশ্বের সবথেকে যে জনপ্রিয় গণমাধ্যমটি বিপুল পরিমাণ লোক ব্যবহার করে থাকে তা হচ্ছে ফেসবুক। এই ফেসবুক ব্যবহার করার মাধ্যমে মানুষ তাদের প্রয়োজনগুলো সুন্দরভাবে পূরণ করতে পারছে। একজন ফেসবুক ব্যবহারকারী কে ফেসবুকে সুযোগ-সুবিধা নেওয়ার জন্য একটি নির্দিষ্ট প্রোফাইল প্রয়োজন রয়েছে সেখানে ব্যক্তি নিজের সম্পর্কে গুরুত্বপূর্ণ তথ্যগুলো তুলে ধরতে পারে আবার নাও পারে। তবে ব্যবহারকারী সব সমস্ত তথ্য নিরাপত্তা প্রদানের জন্য ফেসবুক কর্তৃপক্ষ প্রতিটি প্রোফাইলের লকের ব্যবস্থা করে দিয়েছে। তাইতো এখন অধিকাংশ ফেসবুক প্রোফাইল লক দেখা যায়। কিন্তু অনেক সময় অনেকেই এই লোক ফেসবুক প্রোফাইল দেখার নিয়ম গুলো জানতে চান তাদের জন্য আজকের এই প্রতিবেদন দিতে আমরা লক ফেসবুক প্রোফাইল দেখার নিয়ম তুলে ধরেছি। যা আপনাদেরকে যে কোন প্রোফাইল দেখতে সাহায্য করবে।

ফেসবুকে একটি জনপ্রিয় সোশ্যাল মিডিয়ার গণমাধ্যম যেটি বিশ্বের প্রতিটি মানুষ ব্যবহার করে থাকেন। শুরুতেই গণমাধ্যমটি শুধুমাত্র যোগাযোগ মাধ্যম হিসেবে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিল কিন্তু বর্তমান সময়ে এটি এমন একটি মাধ্যমে পরিণত হয়েছে যা থেকে মানুষ যোগাযোগ থেকে শুরু করে নিজের জীবনের সমস্ত অনুভূতি প্রকাশ এবং বিনোদন জগতের সুযোগ সুবিধা গুলো ছাড়াও নতুন নতুন কর্মসংস্থানের সুযোগ পাচ্ছে। জনপ্রিয় গণমাধ্যমটি ২০০৪ সালের বিজ্ঞানী জুকারবার্গ আবিষ্কার করেন। ২০০৪ সাল থেকে বর্তমান সময়ে অবধি প্রতিটি মানুষের মাঝে এই জনপ্রিয় গণমাধ্যমটির জনপ্রিয়তা ছেড়ে গেছে এবং প্রতিটি মানুষ এটি ব্যবহার করে উপকৃত হচ্ছে। ফেসবুক কর্তৃপক্ষ প্রতিটি ব্যবহারকারীর জন্য একটি নির্দিষ্ট প্রোফাইলের ব্যবস্থা করে দিয়েছেন যেখানে ব্যবহারকারী নিজেদের প্রয়োজনমতো প্রোফাইল থেকে সুন্দরভাবে সাজাতে পারে। একটি প্রোফাইলে সমস্ত রকম তথ্য সুন্দরভাবে সংরক্ষিত করার জন্য প্রোফাইলে লক সিস্টেম করা হয়েছে। যা করলে সহজেই ফেসবুকের যেকোনো তথ্য মানুষের কাছে পৌঁছাতে পারবে না।

লক করা ফেসবুক প্রোফাইল দেখার নিয়ম

বর্তমানে আমাদের মাঝে অধিকাংশ ফেসবুক প্রোফাইল গুলোর লক করা দেখা যায়। কেননা ব্যবহারকারী নিজেদের প্রয়োজন অনুযায়ী প্রোফাইল গুলো সাজিয়ে থাকেন এবং এখানে নিরাপত্তার জন্য লক করে থাকেন। কিন্তু লক করা এই ফেসবুক প্রোফাইলে এখন সহজেই দেখা সম্ভব হচ্ছে। তাইতো অনেক সময় অনেকেই বিভিন্ন প্রয়োজনে সোশ্যাল মিডিয়ায় লক করা ফেসবুক প্রোফাইল দেখার নিয়ম গুলো শেয়ার করে থাকেন তাদেরকে জানাতে আজকে আমরা আমাদের এই প্রতিবেদনে লক করা ফেসবুক প্রোফাইল দেখার সমস্ত নিয়ম তুলে ধরেছি। যা আপনাদেরকে সহজেই লক করা ফেসবুক প্রোফাইল দেখতে সাহায্য করবে। আপনারা আমাদের আজকের এই তথ্যগুলো থেকে লক করা ফেসবুক প্রোফাইল দেখে আপনার প্রয়োজনে এই নিয়মগুলো কাজে লাগাতে পারবেন। নিচে লক করা ফেসবুক প্রোফাইল দেখার নিয়ম গুলো তুলে ধরা হলো:

  • আপনাকে প্রথমে কম্পিটার থেকে ফেসবুকে লগইন করে ব্যবহারকারীর লক থাকা প্রোফাইলটিতে যেতে হবে।
  • এরপর প্রোফাইল পিকচারে রাইট ক্লিক করে কপি ইমেজ অ্যাড্রেসে ক্লিক করে তা কপি করে নিতে হবে।
  • ব্রাউজারে নতুন উইন্ডো খুলে সেখানে কপি করা ইউআরএল পেস্ট করতে হবে।
  • ফলে সহজে প্রোফাইল পিকচার দেখে নিতে পারবে।

Comment Here