কিছু কথা

সুখ নিয়ে কিছু কথা ২০২৩

প্রিয় ভিউয়ার্স আজকে আমরা আপনাদের সকলের জীবনের কাঙ্ক্ষিত প্রত্যাশিত অংশটি নিয়ে বেশ কিছু কথা তুলে ধরব। আজকের এই কাঙ্খিত অংশের নাম হচ্ছে সুখ অর্থাৎ আমরা আপনাদের মাঝে সুখ নিয়ে বেশ কিছু কথা তুলে ধরব। পৃথিবীতে প্রতিটি মানুষের নিজের জীবনের সুখ কে কামনা করে থাকে। তারা নিজের জীবনকে সুখে রাখার জন্য জীবনে সকল পরিস্থিতির কাছে নিজেকে শক্তিশালী হিসাবে পরিস্থিতি সম্মুখীন হয়ে থাকে। কেননা তাদের জীবনের একমাত্র উদ্দেশ্য হচ্ছে সুখ। তাই আজকে নিয়ে এলাম আমাদের ওয়েব সাইটে সুখ নিয়ে বেশ কিছু কথা। আপনারা আমাদের আজকের এই কথাগুলোর মাধ্যমে সুখের বাস্তবতা সম্পর্কে জানতে পারবেন এবং জীবনে সুখী হওয়ার উপায় সম্পর্কে অবগত হতে পারবেন। এক্ষেত্রে আজকের এই লেখাটি আপনাদের সহায়তা প্রদান করবে।

পৃথিবীতে প্রতিটি মানুষের কাম্য হচ্ছে সুখ। এটি জীবনের একটি অংশ। সুখ মানুষের জীবনে বিভিন্ন উপায়ে এসে থাকে। এটি শারীরিকভাবে হতে পারে আবার মানসিকভাবে হতে পারে। সুখ মানুষের জীবনকে সুন্দরভাবে পরিচালিত করে থাকে। পৃথিবীর প্রতিটি মানুষ মূলত সুখের পিছনে ছুটতে থাকে। কেননা সুখে থাকার জন্যই মানুষ জীবনে কঠোর পরিশ্রম করে এবং প্রতিটি কঠিন পরিস্থিতির মোকাবিলা করে থাকে। প্রকৃতির নিয়ম অনুসারে প্রতিটি মানুষের জীবনে সুখ দুঃখ হাসি আনন্দ একের পর আসতে থাকবে। সুখ মানুষের জীবনকে মানসিকভাবে তৃপ্তি দিয়ে থাকে। সুখের মাধ্যমে মানব জীবনে পরম শান্তি লাভ করে থাকে। তবে এটি শুধুমাত্র টাকা-পয়সা কিংবা প্রতিপত্তির মাধ্যমে অর্জন করা যায় না। এটি অর্জন করতে মানসিক শান্তি প্রয়োজন আছে। তাইতো পৃথিবীতে অনেক প্রভাবশালী ব্যক্তি রয়েছে যারা বড় বড় অট্টালিকার ভিতরে থেকেও নিজেকে একজন সুখী মানুষ হিসেবে দাবি করতে পারেন না আবার অনেকে করে ঘরে থেকেও নিজেকে একজন পরম সুখী হিসেবে দাবি করে থাকেন। এখান থেকে বোঝা যায় সুখ টাকা পয়সার উপর নির্ভর করে না।

সুখ নিয়ে কিছু কথা

পৃথিবীতে প্রতিটি মানুষ চায় নিজেকে সুখে রাখতে। আর নিজেকে সুখে রাখার জন্য প্রতিটি মানুষ জীবনে কঠোর পরিশ্রম করে থাকে এবং সুখের সন্ধানে সর্বদা প্রচেষ্টা চালিয়ে থাকে। এই সুখ শারীরিক ও মানসিকভাবে মানুষ অনুভব করতে পারে। অনেকেই আবার সুখ সম্পর্কে বিস্তারিতভাবে জানতে চায়। তাই তো আজকে আমরা নিয়ে এলাম আমাদের ওয়েবসাইটের সুখ নিয়ে কিছু কথা সম্পর্কিত একটি নিবন্ধ। আমাদের এই নিবন্ধে আপনাদের মাঝে আমরা সুখ নিয়ে বেশ কিছু কথা তুলে ধরব। আপনারা আমাদেরই নিবন্ধ থেকে সুখ নিয়ে বেশ কিছু বাস্তব কথা জানতে পারবেন এবং জীবনে সুখের প্রয়োজনীয়তা এবং সুখে থাকার উপায় জানতে পারবেন। নিচে সুখ নিয়ে কিছু কথা তুলে ধরা হলো:

আপনি কি চান তা করছেন তা হল স্বাধীনতা। আপনি যা করেন তা পছন্দ করা হলো সুখ।”
ফ্র্যাঙ্ক টাইগার

মানুষ যতটা সুখী হতে চায়, সে ততটাই হতে পারে। সুখের কোনো পরিসীমা নেই। ইচ্ছে করলেই সুখকে আমরা আকাশ অভিসারী করে তুলতে পারি ।
আব্রাহাম লিংকন

সুখের তীব্র আকাঙ্ক্ষাই তারুণ্য ধরে রাখার রহস্য।
অস্কার ওয়াইল্ড

একটি সুখের সংসার ধ্বংস করার জন্য শয়তান যতগুলো অস্ত্র আবিস্কার করেছে তার মধ্যে মারাত্নক অস্ত্র হলো স্ত্রীর ঘ্যানর ঘ্যানর ।
ডেল ক্যার্নেগি

সুখের সবচেয়ে বড় শত্রু হলো সরলতা ।
এইচ আর এস

আমি জ্ঞানী নই, কিন্তু ভাগ্যবান কাজেই আমি সর্বতোভাবে সুখী ।
ডব্লিউ জি নেহাম

আমি সবসময় নিজেক সুখী ভাবি, কারণ আমি কখনো কারো কাছে কিছু প্রত্যাশা করি না, কারো কাছে কিছু প্রত্যাশা করাটা সবসময়ই দুঃখের কারণ হয়ে দাঁড়ায় ।
উইলিয়াম শেক্সপিয়র

সুখ তখনই হয় যখন আপনি যা ভাবেন, আপনি কী বলেন এবং যা করেন তা সামঞ্জস্যভাবে হয়।”
মহাত্মা গান্ধী

Comment Here