টিপস

সৌদির ভিসা চেক করার নিয়ম জেনে নিন

তুই যদি সৌদি আরবের ভিসার জন্য আবেদন করে থাকেন তাহলে অবশ্যই আপনাকে আপনার বিচার বর্তমান অবস্থা জেনে নিতে হবে। আর বর্তমান সময়ে আপনি অনলাইন থেকেও সৌদি আরবের ভিসা চেক করে নিতে পারবেন আর আজকে আমি আপনাকে সৌদি আরবের ভিসা চেক অনলাইন বাংলাদেশের উপায় গুলো জানিয়ে দিব। আগের দিনগুলোতে আমরা  ইনজাজিট নামে একটি ওয়েবসাইট থেকে সৌদি ভিসা চেক করতে পারতাম কিন্তু বিভিন্ন সমস্যার কারণে এখন সে ওয়েবসাইট থেকে সৌদির ভিসা চেক করা সম্ভব হয় না তাই বর্তমান সময়ে আপনাকে নতুন ওয়েবসাইট দেওয়া থাকবে সেখান থেকে আপনি সৌদি ভিসা চেক করতে পারেন।

কিভাবে  সৌদি ভিসা চেক করা যায়

বর্তমান সময়ে আপনি মোট দুটি পদ্ধতি ফলো করে সৌদি ভিসা চেক করে নিতে পারবেন। আর সৌদি ভিসা চেক করার উপায় গুলো হলো

১- অনলাইন থেকে সৌদি ভিসা চেক করা।

২- সৌদি আরবের বাংলাদেশের দূতাবাস থেকে চেক করা।

মূলত উপরের দুটি পদ্ধতি অনুসরণ করে আপনি আপনার সৌদি ভিসা চেক করে নিতে পারবেন। আর আজকে আমি আপনাকে দেখাবো যে কিভাবে আপনি নিজের ঘরে বসে অনলাইনে ছবি করবেন।

অনলাইন বাংলাদেশ

আমাদের বাংলাদেশ থেকে যে সকল নাগরিক সৌদি আরব যেতে চান। তাদের অবশ্যই সৌদি আরব যাওয়ার আগে ভিসা চেক করে নিতে হবে। কেননা আপনার ভিসাতে যদি কোন গর্মেন্ট থাকে তাহলে আপনি সৌদি আরব যাওয়ার পরও নানা রকম সমস্যার মধ্যে পড়বেন। আর বর্তমান সময়ের ভিসা চেক করা পদ্ধতিকে অনেক সহজ করা হয়েছে। চাইলে আপনি এখন অনলাইনে আপনার পাসপোর্ট নম্বর দিয়ে যতবার খুশি ততবার ভিসা চেক করে নিতে পারবেন। তো অনলাইনে ভিসা চেক করার জন্য আপনাকে আসলে কি কি নিয়ম ফলো করতে হবে সেগুলো আমরা নিজে দেখিয়ে দেওয়ার চেষ্টা করব।

প্রথম ধাপ

যেহেতু আপনি অনলাইন থেকে আপনার সৌদি আরবের ভিসার যে করবেন সেহেতু প্রথমে আপনাকে ভিসা চেক করার সরকারি ওয়েবসাইটে প্রবেশ করতে হবে। আর বর্তমান সময়ে অনলাইনে সৌদি আরব ভিসা চেক করাবে সরকারি ওয়েবসাইট আছে সেই ওয়েবসাইটে প্রবেশ করার জন্য এখানে ক্লিক করতে হবে। আর আপনি যখন প্রথমবার এই ওয়েবসাইটে প্রবেশ করবেন তখন আপনি সবকিছু আরবি লেখা দেখতে পারবেন। সে ক্ষেত্রে আপনার বোঝার সমস্যা হলে সবার উপরে বাম পাশে আপনি সেখানে ক্লিক করলেই সব কিছু ইংরেজি হয়ে যাবে।

দ্বিতীয় ধাপ

যখন আপনি উপরে লিংকে ক্লিক করবেন তখন আপনি সৌদি ভিসা চেক করার সরকারি ওয়েবসাইটে প্রবেশ করবেন। এখানে আপনি বিভিন্ন ধরনের তথ্য প্রদান করতে পারবেন তো এখানে আপনি আসলে কি কি তথ্য প্রদান করবেন সেগুলো হচ্ছে

১- আপনার পাসপোর্ট নাম্বার দিতে হবে।

২- বাংলাদেশ সিলেক্ট করে দেবেন।

৩- ভিসা টাইপ অপশনে আপনার ভিসার ধরন উল্লেখ করে দিবেন।

৪- ভিসা ইউসিং অথরিটি অপশনে ঢাকা সিলেট করে দিবেন।

তো এই তথ্যগুলো দেওয়ার পর সবার নিচে একটি ক্যাপচা কোড দেখতে পাবেন মূলত এখানে আপনি ডান পাশের ইমেজে যে সকল টেক্সট দেখতে পারবেন সেগুলো বাম পাশের ফাঁকা ঘরে বসিয়ে দিন। সবশেষে আপনাকে সার্চ নম্বর অপশনে ক্লিক করতে হবে তাহলে আপনি অনলাইনে সৌদি আরবে ভিসা চেক করতে পারবেন।

প্রিয় পাঠক আমাদের ওয়েবসাইটে প্রতিনিয়তের পাসপোর্ট ও ভিসা নিয়ে আর্টিকেল পাবলিশ করা হয় আর সেই ধারাবাহিকতা রক্ষার্থে আজকে আমি অনলাইনে সৌদি আরবে ভিসা চেক করার পদ্ধতি গুলো দেখিয়ে দিয়েছি। আজকে দেখানো পদ্ধতি গুলো ফলো করতে যদি আপনার কোন সমস্যা হয় তাহলে নিচে কমেন্ট করে আমাদের সমস্যাটি জানিয়ে দেবেন আর এই ধরনের গুরুত্বপূর্ণ তথ্যগুলো বিনামূল্যে জানতে হলে আমাদের সাথে থাকবেন।

Comment Here