কিছু কথা

হুমায়ূন ফরিদী স্যারের কিছু কথা

সম্মানিত পাঠক আপনাদের সকলের জন্য আজকে নিয়ে এসেছে আমাদের ওয়েবসাইটে হুমায়ূন ফরিদী স্যারের কিছু কথা সম্পর্কিত একটি প্রতিবেদন। প্রতিটি মানুষ হুমায়ুন ফরিদী স্যারের মুখের কথা বাণী গুলোকে নিজের জীবনে বিভিন্ন কাজে অনুসরণ করে থাকে। এজন্য আজকে নিয়ে এসেছি আমাদের ওয়েবসাইটে নিয়ে এসেছি হুমায়ূন ফরিদী স্যারের কিছু কথা সম্পর্কিত পোস্টটি। আমাদের আজকের এই পোস্টটিতে আমরা আপনাদের মাঝে হুমায়ুন ফরিদী স্যারের বেশ কিছু মূল্যবান কথা তুলে ধরেছি। আপনারা আমাদের আজকের এই পোস্ট থেকে হুমায়ুন ফরিদী স্যারের মূল্যবান কথাগুলো সংগ্রহ করে আপনার বাস্তব জীবনে বিভিন্ন কাজে লাগাতে পারবেন। আপনি আমাদের আজকের এই পোস্ট থেকে হুমায়ুন ফরিদী স্যারের গুরুত্বপূর্ণ কথাগুলো আপনার জীবনে অনুসরণ করে জীবনের সফলতা অর্জন করতে পারবেন।

পৃথিবীতে কিছু কিছু মানুষ রয়েছেন যারা তাদের অম্লান কৃতি ও স্মরণীয় কার্যকলাপের জন্য মৃত্যুর পরেও সকলের মাঝে অমর হয়ে আছেন। যাদের মৃত্যুর পরেও মানুষ শ্রদ্ধাভাতে স্মরণ করে থাকে। তাদের মধ্যে একজন হচ্ছে হুমায়ুন ফরিদী স্যার। যিনি চলচ্চিত্র জগতকে নতুন উন্মোচনে দাড় করার জন্য সকল প্রচেষ্টা চালিয়ে গেছেন। হুমায়ন করে দিয়ে চলচ্চিত্র জগতের এক নতুন দিগন্ত। যিনি চলচ্চিত্র জগতকে শক্তিশালী করার জন্য সকল পদক্ষেপ গ্রহণ করেছেন। বাংলা চলচ্চিত্র কে অনেক দূরে এগিয়ে নিয়ে যেতে গুরুত্ব সবথেকে বেশি। চলচ্চিত্র ছাড়াও হুমায়ুন ফরিদী মানুষ হিসেবে ছিলেন একজন বাস্তব চিত্রের মানুষ। তিনি সকলের মাঝে বাস্তবতার বিভিন্ন ধরনের বাণী ও মূল্যবান কথা রেখে গেছেন যেগুলো অনুপ্রাণিত হয়ে অনেকেই জীবনের উদ্দেশ্য ও স্বপ্নপূরণে উৎসাহ লাভ করে থাকে। সর্বকালের মানুষের কাছে স্মরণীয় একজন ব্যক্তি হিসেবে হুম করে দিয়ে চিরকাল স্মরণীয়-বরণীয় হয়ে থাকবে।

হুমায়ুন ফরিদী স্যারের কিছু কথা

পৃথিবীতে যেসব মানুষ তাদের কৃতকর্মের জন্য স্মরণীয় হয়েছেন তাদের মধ্যে অন্যতম একজন হচ্ছেন হুমায়ূন ফরিদী স্যার। যিনি সর্বকালের মানুষের জন্য বেশ কিছু মূল্যবান কথা ও বাণী প্রচার করেছেন। অনেকেই হুমায়ূন ফরিদী স্যারের সেসব বাস্তব কথা সম্পর্কে জানতে বিভিন্ন জায়গায় অনুসন্ধান করে থাকে। তাদেরকে সহায়তা করার জন্য আজকে আমাদের ওয়েবসাইটে হুমায়ূন ফরিদী স্যারের কিছু কথা সম্পর্কিত এই পোস্টটি করেছি। আমাদের আজকের এই পোস্টটিতে আপনাদের সকলের উদ্দেশ্যে হুমায়ুন ফরিদী স্যারের মূল্যবান বেশ কিছু কথা তুলে ধরা হয়েছে। আপনাদের বাস্তব জীবনের বিভিন্ন ক্ষেত্রে আমাদের আজকের এই কথাগুলো সংগ্রহ করে আপনারা উপকৃত হতে পারবেন। তাই আপনারা যারা হুমায়ূন ফরিদী স্যারের কিছু কথা সংগ্রহ করতে চান তারা আমাদের ওয়েবসাইট থেকে আজকের এই পোস্টটি সংগ্রহ করুন। নিচে হুমায়ুন ফরিদী স্যারের কিছু কথা তুলে ধরা হলো:

  • আমি যাকে আঁকড়ে ধরতে চেয়েছি, সে আমাকে ফেলে গেছে। আমাদের জীবনেও প্রায়ই এমনটা হয়। যাদেরকে আমরা একান্তই খুব কাছের মানুষের মত প্রাধান্য দেই। নিয়তির দোষে তাদের সাথেই আমাদের বেশি ছাড়াছাড়ি হয়।
    – হুমায়ূন ফরিদী
  • কেন প্রেমে পড়লাম, কেন ভালোবাসলাম এর কারণ যদি তুমি খুঁজতে যাও, দেখবে তুমি কিছুই খুঁজে পাচ্ছো না৷ অন্ধকার ঘরে তুমি কালো বিড়ালকে খুঁজছো – কিন্তু বিড়ালটি সেই ঘরে নেই, ভালোবাসাটি এমন।
    – হুমায়ূন ফরিদী
  • এক সমুদ্র ভালোবাসার পরেও যার অন্যের প্রতি থাকে ঝোঁক, সে আমার না হোক।
    – হুমায়ূন ফরিদী
  • কাউকে এতটাও ভালোবাসো না, যতটা ভালোবাসলে মানুষটা তোমাকে ছেড়ে চলে গেলে, তুমি নিঃস্ব ও অসহায় হয়ে যাবে! বরং ভালোবাসা হোক গিভ এন্ড টেক পলিসি। তুমি যতটুকু দেবে ততটুকুই পাবে। এর বেশি ভালোবাসা দিলে তুমি পাবে অবহেলা আর অপমান।
    – হুমায়ূন ফরিদী
  • উটে দাঁড়াতে একটা হাত লাগে, আর ঘুরে দাঁড়াতে একটা আঘাত।
    – হুমায়ূন ফরিদী
  • প্রেমের আর একটা দিক হচ্ছে না বুঝা, আপনি কেন প্রেমে পড়েছেন? সেইটার মানে যদি খুঁজতে যান তাহলে অন্ধকার ঘরে কালো বিড়াল খোঁজার মতোই সমান।
    – হুমায়ূন ফরিদী
  • মানুষ কি কখনো মানুষকে ভুলে যায়? নাকি একটা অভিমানের পর্দা টেনে কাটিয়ে দেয় বাকিটা জীবন।
    – হুমায়ূন ফরিদী
  • কাউকে ভালোবাসার অনেক পথ আছে, কিন্তু তাকে ভোলার কোন পথ নেই।
    – হুমায়ূন ফরিদী

Comment Here