পিকচার

২৬ শে মার্চ ছবি

প্রতিবছর বাংলাদেশের 26 শে মার্চ স্বাধীনতা দিবস হিসেবে সারাদেশে পালন করা হয়। এই দিনটিকে ঘিরে সরকারিভাবে বিভিন্ন রকম কার্যক্রম পালিত হয় এবং দেশের প্রতিটি মানুষ বিভিন্ন রকম ভাবে স্বাধীনতা দিবস উদযাপন করে থাকে। অনেকেই স্বাধীনতা দিবসের চেতনা নিজেদের মাঝে ধারণ করার জন্য স্বাধীনতা দিবস কে নিয়ে বিভিন্ন ধরনের নাটক অভিনয় কবিতা ছবি ব্যবহার করে থাকে। আজকে আমরা সেজন্যই আমাদের ওয়েব সাইটে নিয়ে এলাম স্বাধীনতা দিবসকে নিয়ে ২৬ শে মার্চের ছবি সম্পর্কিত একটি পোষ্ট। আপনারা আমাদের আজকের এই পোস্টটির মাধ্যমে 26 শে মার্চের বেশ কিছু ছবি সংগ্রহ করতে পারবেন। আজকের এই ছবিগুলোর মাধ্যমে আপনি সকলের মাঝে স্বাধীনতার গুরুত্ব তুলে ধরতে পারবেন এবং সেই সাথে নিজেদের মাঝে স্বাধীনতার চেতনা তুলে ধরতে পারবেন। আশা করছি আজকের এই পোস্টটি আপনাদের সকলের কাজে লাগবে।

২৬ শে মার্চ আমাদের মহান স্বাধীনতা দিবস। এই দিবসটি আমাদের অন্যান্য জাতীয় দিবস গুলোর মতই একটি পালিত দিবস। ১৯৭১ সালের ২৬ শে মার্চ স্বাধীনতা ঘোষণা করা হয়েছিল বলেই এই দিনটি আমরা প্রতিবছর স্বাধীনতা দিবস হিসেবে পালন করে থাকি। বাঙালি ইতিহাসে যে কয়েকটি স্মৃতি বিজড়িত দিনের পরিচয় পাওয়া যায় তার মধ্যে অন্যতম একটি দিন হচ্ছে এই 26 শে মার্চ। কেননা 1971 সালে 25 মার্চ রাতে পশ্চিম পাকিস্তানীরা বাংলার সাধারণ মানুষের উপর অন্যায় ভাবে ঝাঁপিয়ে পড়ে এবং তাদেরকে হত্যা করে। বাঙালির অন্যায় অত্যাচারের বিরুদ্ধে রুখে দাঁড়াতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ২৬ শে মার্চ স্বাধীনতার ডাক দেন। তিনি বাংলার প্রতিটি মানুষকে নিজের যেটুকু আছে সেটুকু দিয়ে স্বাধীনতার আন্দোলনে ঝাঁপিয়ে পড়ার আহ্বান জানান। বঙ্গবন্ধুর ২৬ শে মার্চের স্বাধীনতার বাণীতে উৎসাহিত হয়ে বাংলার প্রতিটি মানুষ স্বাধীনতার জন্য আন্দোলনে ঝাঁপিয়ে পড়ে এবং অবশেষে বিজয় অর্জন করে।

২৬ শে মার্চ ছবি

অনেকেই অনলাইনে স্বাধীনতা দিবস উপলক্ষে ২৬ শে মার্চের ছবিগুলো অনুসন্ধান করে থাকে। তাদেরকে সহায়তা করার জন্য আমাদের ওয়েব সাইটে আজকে নিয়ে এসেছি ২৬ শে মার্চের ছবি সম্পর্কিত একটি পোস্ট। আজকের এই পোস্টটির মাধ্যমে আমরা আপনাদের মাঝে ২৬শে মার্চের বেশ কিছু ছবি তুলে ধরব। আপনারা আমাদের এই ছবিগুলো সংগ্রহ করে 26 শে মার্চের দিন অর্থাৎ স্বাধীনতা দিবসে ছবিগুলো ব্যবহার করতে পারবেন। আজকের এই ছবিগুলো আপনি আপনার বন্ধুদের মাঝে শেয়ার করে তাদেরকে স্বাধীনতা দিবসের চেতনা তুলে ধরতে পারবেন। আপনি আপনার সোশ্যাল মিডিয়ায় সকলের মাঝে নিজস্ব স্বাধীনতা তুলে ধরতে আমাদের আজকের এই স্বাধীনতা দিবসের ছবিগুলো তুলে ধরতে পারবেন। নিচে ২৬ মার্চের ছবিগুলো তুলে ধরা হলো:

Comment Here