Assignment

ষষ্ঠ শ্রেণি ১ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট উত্তর 2021 class 6, 1st week assignment answer 2021

আপনি যদি ষষ্ঠ শ্রেণির 2021 সালের অ্যাসাইনমেন্ট এর উত্তর খুজেন তাহলে আপনাকে আমার এই পোষ্টে স্বাগতম। আজকে আমি ষষ্ঠ শ্রেণীর 2021 সালের অ্যাসাইনমেন্ট নিয়ে আলোচনা করব। করোনাভাইরাস পরিস্থিতির কারণে গত বছরের মার্চ থেকে স্কুল-কলেজে নিয়মিত ক্লাস-পরীক্ষা হচ্ছে না। তাই বাংলাদেশ সরকার অ্যাসাইনমেন্ট প্রকাশ করে থাকবে । অ্যাসাইনমেন্ট এর উত্তর জমা দেওয়ার নিয়ম তৈরি করে দিয়েছে। এই নিয়মে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড ষষ্ঠ থেকে নবম শ্রেণীর অ্যাসাইনমেন্ট তৈরি করে বিদ্যালয় জমা দেওয়ার নিয়ম করে। মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক বোর্ড কর্তৃক প্রদত্ত ষষ্ঠ থেকে নবম শ্রেণীর অ্যাসাইনমেন্ট এর উত্তর আমার এই পোষ্টে সরবরাহ করা হবে।এই পোস্টের ষষ্ঠ শ্রেণির প্রথম সপ্তাহের অ্যাসাইনমেন্টের উত্তর দেওয়া থাকবে আপনারা এখান থেকে ষষ্ঠ শ্রেণীর অ্যাসাইনমেন্ট এর উত্তর পেতে পারেন।

ষষ্ঠ শ্রেণি ১ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট উত্তর ইসলাম ও নৈতিক শিক্ষা

ষষ্ঠ শ্রেণি ১ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট উত্তর হিন্দু  ধর্ম নৈতিক শিক্ষা

ষষ্ঠ শ্রেণি ১ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট উত্তর বৌদ্ধ ধর্ম  নৈতিক শিক্ষা

 

অ্যাসাইনমেন্ট লেখার নিয়ম

করোনাভাইরাস পরিস্থিতির কারণে এ বছরে  পরীক্ষার বিকল্প হিসেবে ছাত্র-ছাত্রীদের অ্যাসাইনমেন্ট তৈরি করে জমা দেওয়ার নিয়ম করে দিয়েছে। অ্যাসাইনমেন্ট কত ভালোভাবে লেখা হয়েছে তার উপর ভিত্তি করেই অ্যাসাইনমেন্ট পরীক্ষার রেজাল্ট দেওয়া হবে। তাই উপরোক্ত আলোচনা থেকে ধারণা করা যাচ্ছে অ্যাসাইনমেন্ট ভালোভাবে লেখাটা কতটা জরুরি। কিন্তু পরিস্থিতি এমন আমরা অনেকেই জানিনা অ্যাসাইনমেন্ট কিভাবে লিখতে হয়। চিন্তার কোন কারণ নেই আমরাই আপনাদের বলে দিচ্ছি কিভাবে অ্যাসাইনমেন্ট লিখবেন। অ্যাসাইনমেন্ট লেখা হতে হবে সহজ সরল। যে ভাষা ব্যবহার করবেন তাহা যেন সহজে বোধগম্য হয়। খাতায় বানান ভুল করা যাবেনা। উত্তরপত্রে উত্তর করতে হবে বইয়ের সাথে মিল রেখে। লেখার মধ্যে বেশি কাটাকাটি ঘষামাজা করা যাবে না, করলে নাম্বার কমে যাবে। যে বিষয়ে অ্যাসাইনমেন্ট লিখতে বলা হয়েছে সে বিষয়ে সম্যক ধারণা দিয়ে বিষয়টি ভালোভাবে ফুটিয়ে তুলতে হবে । মোটামুটি উপরের বিষয়গুলো মাথায় রাখলে অ্যাসাইনমেন্ট খাতায় খুব ভালো নাম্বার পাওয়া যাবে।

ষষ্ট শ্রেণীর ১ম সপ্তাহের অ্যাসাইনমেন্ট ২০২১

প্রথম সপ্তাহের বাংলা এসাইনমেন্ট এর নির্ধারিত কাজ হলো বাংলা ভাষা ও ব্যাকরণ অংশ থেকে। এখানে একটি রচনা দেওয়া আছে সেটিকে চলিত রীতিতে রূপান্তর করতে হবে
তারপর স্বর্গদূত পূর্বে যেটা ট্রাক ওয়ালা ছিল, তাহার কাছে গেলেন। সেখানে গিয়া আগের মত একটি গাভী চাহিলেন। সেও ধবল রোগের মতো তাহাকে কিছুই দিল না। তখন স্বর্গীয় দূত বলিলেন, আচ্ছা, যদি তুমি মিথ্যা বলিয়া থাক, তবে যেমন ছিলে তোমাকে আল্লাহ আবার তেমন করিবেন। তারপর স্বর্গদূত পূর্বে যে অন্ধ ছিল, তাহার কাছে গিয়া বলিলেন, আমি এক বিদেশি। বিদেশে আমার সম্বল ফুরাইয়া কি কি এখন আল্লাহর দয়া ছাড়া আমার দেশে পৌঁছাবার আর কোন উপায় নাই যিনি তোমার চোখ খুব ভালো করিয়া দিয়াছেন আমি তোমাকে সেই আল্লাহর দোহাই দিয়ে একটি ছাগল চাইতেছি যেন আমি সেই ছাগল বেচা টাকা দিয়ে দেশে যাইতে পারি .

class 6 bangla assignment 2021
class 6 Bangla assignment 2021

Related Articles

Back to top button
Close