Skip to content

ঢাকা নিউ মার্কেট বন্ধের দিন, সাপ্তাহিক ছুটি, কখন খোলে

ঢাকা নিউ মার্কেট বন্ধের দিন, সাপ্তাহিক ছুটি, কখন খোলে

ঢাকা নিউ মার্কেট বন্ধের দিন, সাপ্তাহিক ছুটি, কখন খোলে এব্যাপারে বিস্তারিত তথ্য উপস্থাপন করছি আজকের এই পোস্টে। বাংলাদেশের রাজধানী ঢাকা শহরে রয়েছে বিখ্যাত ঢাকার নিউ মার্কেট। এই নিউমার্কেট থেকে আপনি খুব সাশ্রয়ী ভাবে পোশাক পরিচ্ছদ এবং যাবতীয় জিনিস মার্কেট করতে পারবেন। বাংলাদেশের ঐতিহ্যবাহী এই মার্কেটটি নির্মাণ করা হয় ১৯৫২ সালে নির্মাণ কাজ শেষ হয় ১৯৫৪ সালে এবং মার্কেটটি ঢাকার প্রাণকেন্দ্রে অবস্থিত। রাজধানী ঢাকা শহরের আজিমপুরে অবস্থিত একটি বাণিজ্যিক শপিং কমপ্লেক্স ঢাকার নিউমার্কেট । রাস্তার ধারে কাপড়চোপড় ক্রয় বিক্রয়ের চায়ের দোকান এ ছাড়া বিভিন্ন পণ্য সামগ্রী দোকানের কারণে রাস্তা রিকশা চালকদের সমস্যা হওয়ার কারণে পূর্ব পাকিস্তানের প্রধানমন্ত্রী নুরুল আমিন কর্তৃক ১৯৫২ সালে ঢাকার নিউ মার্কেট প্রতিষ্ঠা করা হয়। আধুনিকভাবে এই মার্কেটে স্থাপন করা হয় এই মার্কেটের মোট দোকান সংখ্যা 410 টি এবং ত্রিভুজ আকৃতির রয়েছে একটি লেন। আজকের এই অনুচ্ছেদে আলোচনা করা হয়েছে ঢাকায় অবস্থিত ঢাকার নিউমার্কেটের ছুটির দিন, সাপ্তাহিক ছুটির দিন সম্পর্কে।

ঢাকা নিউ মার্কেট কখন খোলা

ঢাকা নিউ মার্কেট আজমপুরে অবস্থিত বাংলাদেশের সবচেয়ে পুরাতন শপিং কমপ্লেক্স। সপ্তাহিক ছুটির দিনগুলোতে ঢাকা নিউমার্কেটের শপিং কমপ্লেক্স গুলো বন্ধ থাকে। তবে বিদ্যুৎ সাশ্রয় হওয়ার কারণে বাংলাদেশে শপিং কমপ্লেক্স গুলো নির্ধারিত তারিখ অনুযায়ী ছুটি ঘোষণা করা হয়েছে। ঢাকার নিউমার্কেটে অবস্থিত শপিং কমপ্লেক্স গুলো সপ্তাহে নির্দিষ্ট বার অনুযায়ী ছুটি থাকে। ঢাকা নিউ মার্কেট সকাল 9 টায় খুলে রাত আটটায় বন্ধ হয়। সাপ্তাহিক ছুটি কি কি বার কোন কোন মার্কেটের তা আজকের এই অনুচ্ছেদে নিচে আলোচনা করা হয়েছে।

ঢাকা নিউ মার্কেট বন্ধের দিন

ঢাকায় অবস্থিত মার্কেটগুলোকে সরকার নির্দিষ্ট দিন তারিখ বিভক্ত করে বিদ্যুৎ সাশ্রয়ের লক্ষ্যে  ছুটি আলাদা আলাদা ভাবে ঘোষণা করা হয়েছে। সাতটি ভাগে বিভক্ত করে সাপ্তাহিক ছুটির দিনগুলোতে ঢাকার নিউমার্কেট কোন কোন ফ্লোর কি কি বার বন্ধ থাকবে তা নিয়ে আজকের এই নিবন্ধে আলোচনা করা হয়েছে। ঢাকা নিউমার্কেটের সাপ্তাহিক ছুটির পণ্য দিবস ছুটি এবং অর্ধদিবস ছুটি কোন কোন মার্কেটের রয়েছে তা এই অনুচ্ছেদে বিস্তারিত জানতে পারবেন। ঢাকা নিউ মার্কেটের সাপ্তাহিক পূর্ণদিবস ছুটি থাকে রবিবার এবং সপ্তাহের সোমবার অর্ধ দিবস ছুটি থাকে। তাই মার্কেট করার জন্য আপনি রবিবার এবং সোমবার অর্ধদিবসে না এসে সপ্তাহের বাকি দিনগুলোতে এসে আপনার পছন্দমত জিনিসপত্র ক্রয় করুন।

ঢাকা নিউ মার্কেটের সাপ্তাহিক ছুটি

ঢাকায় অবস্থিত নিউ মার্কেটের সাপ্তাহিক ছুটি থাকে। সপ্তাহের রোববার পূর্ণদিবস এবং সোমবার অর্ধদিবসে বন্ধ থাকে নিউ মার্কেট। নিউমার্কেটের যে সকল শপিং কমপ্লেক্স সপ্তাহের নির্দিষ্ট তারিখ অনুযায়ী নির্দিষ্ট বাদে ছুটি ঘোষণা করা হয়েছে তা আজকের এই অনুচ্ছেদে আলোচনা করা হয়েছে। নিউ সুপার মাকেট, রাফা প্লাজা, সৈদিয়া সুপারমার্কেট, সীমান্ত স্কয়ার, রাইফেল স্কোয়ার প্রভৃতি শপিং কমপ্লেক্স গুলো সপ্তাহের মঙ্গলবার ছুটি থাকে। রমনা ভবন, পোলওয়েল সুপার মার্কেট, শাহ আলী সুপারমার্কেট ,শ্যামলী ,স্টেডিয়াম মার্কেট এক, স্টেডিয়াম মার্কেট ২ ,তাঁতি বাজার মার্কেট প্রভৃতি ছুটি থাকে বৃহস্পতিবার। সপ্তাহের বুধবার ছুটি থাকে যে সকল মার্কেটের তাদের মধ্যে অন্যতম উত্তরা টাওয়ার রাজধানী সুপার মার্কেট সাভার নিউমার্কেট প্রভৃতি মার্কেট গুলোতে ছুটি থাকে। শনিবার ছুটি থাকে সাভার সিটি সেন্টার মার্কেটের। রবিবার ছুটি থাকে তামান্না কমপ্লেক্স সাবার ক্যান্টনমেন্ট সুপারমার্কেট ।

বাংলাদেশের আজিমপুরে অবস্থিত ঢাকা নিউ মার্কেট আমাদের জনসাধারণের জন্য একটি সাশ্রয়ী এবং কেনাকাটার জন্য ভালো মার্কেট। এই মার্কেট থেকে নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র থেকে শুরু করে বিয়ের শপিং এবং উন্নত সকল জিনিসপত্র ও প্রসাধন ী সংগ্রহ করা যায় স্বল্পমূল্যে। তাই আমরা সকলেই ঢাকা নিউমার্কেটে গিয়ে কেনাকাটা করি। নিউমার্কেট সম্পর্কে আজকের অনুচ্ছেদে আলোচনা করা হয়েছে। আমাদের এই অনুচ্ছেদটি মনোযোগ সহকারে পড়ে আপনি ঢাকার নিউমার্কেট সম্পর্কে জানতে পারবেন এবং কি কি বার খোলা ও বন্ধ থাকে এর বিস্তারিত তথ্য দেওয়া হয়েছে এই অনুচ্ছেদে। আপনাদের মার্কেট হোক আপনার পছন্দমত ঢাকা নিউ মার্কেটে এই প্রত্যাশায় আজকের অনুচ্ছেদ এখানেই শেষ করতেছি।

Comment Here