Skip to content

ঢাকা টু নেপাল বাসের সময়সূচী, ভাড়া, অনলাইন টিকেট, বাস স্ট্যান্ড, কাউন্টার ঠিকানা

ঢাকা টু নেপাল বাসের সময়সূচী

সম্মানিত যাত্রীবৃন্দ আপনাদের জন্য সুখবর, এখন বাংলাদেশ থেকে সরাসরি নেপালে যাওয়ার জন্য শ্যামলী পরিবহন এবং আরো কয়েকটি বাস সার্ভিস পরিবহন ব্যবস্থা ঢাকা থেকে কাঠমুন্ডুতে পৌঁছাচ্ছে। আজকের এই অনুচ্ছেদে আলোচনা করা হয়েছে ঢাকা থেকে নেপালের রাজধানী কাঠমুন্ডুতে যে সকল বাস সার্ভিস ব্যবস্থা চলাচল করছে সে সকল বাসের সময়সূচী ভাড়া এবং কাউন্টার নাম্বার সম্পর্কে। বাংলাদেশ থেকে নেপাল পর্যন্ত বা চলাচল করার জন্য বাংলাদেশের রাজধানী ঢাকা থেকে বাংলাদেশ-ভারত এবং নেপাল এই তিন দেশকে অতিক্রম করতে হবে। তাই অবশ্যই বাংলাদেশ থেকে নেপালে পৌঁছানোর জন্য আপনাদের পাসপোর্ট ভিসা সবগুলোই সঠিকভাবে সাথে নিয়ে যাত্রার জন্য রওনা দিতে হবে। ঢাকা থেকে নেপালের রাজধানী কাঠমুন্ডিতে পৌঁছানোর দূরত্ব প্রায় ১১০০ কিলোমিটার।

তাই আপনাকে এই দূরবর্তী স্থানে আরামদায়ক এবং অত্যন্ত চমৎকার ভ্রমণ দেওয়ার জন্য বাংলাদেশের বাস সার্ভিস ব্যবস্থায় রয়েছে শ্যামলী পরিবহন এর এন আর ট্রাভেলস। এই বাসটিতে আপনি বাংলাদেশের রাজধানী ঢাকা থেকে নেপালে পৌঁছাতে পারবেন। এই বাসটির ক্যাটাগরি অনেক উন্নত অত্যাধুনিক প্রযুক্তি এবং অবকাঠামো গত উন্নত করায় বাসটি বাইরে থেকে এবং অভ্যন্তরে অনেক চমৎকার। যাত্রীদের আরামদায়ক ভ্রমণের জন্য এই বাসটি অত্যন্ত চমৎকার একটি বাস।

ঢাকা থেকে কাঠমান্ডু বাস ভ্রমনের বিস্তারিত

ঢাকা থেকে নেপালে পৌঁছানোর জন্য ঢাকা থেকে নেপাল গ্রামের রুটে অবশ্যই আপনাকে ভারতের সীমানা অতিক্রম করে নেপালে পৌঁছাতে হবে। এজন্য এই তিন দেশে ভ্রমণ করার উদ্দেশ্যে আপনাকে অবশ্যই বাংলাদেশের রাজধানী ঢাকাতে আপনার পাসপোর্ট ভিসা যাবতীয় তথ্য সঠিকভাবে যাচাই করে যাত্রার জন্য আপনাকে বাসে রওনা দিতে হবে। এই বাসটি একটি নির্দিষ্ট স্থলবন্দর হয়ে ভারতে পৌঁছাবে। তাই আপনাকে অবশ্যই আপনার পাসপোর্ট ভিসা যাবতীয় তথ্য সঠিকভাবে স্থলবন্দরে যাচাই করতে দিতে হবে এবং পরবর্তী আপনি ভারতের স্থলবন্দরে আপনার পাসপোর্ট ভিসা যাচাই করে যাত্রার জন্য রওনা দিতে পারবেন নেপালের উদ্দেশ্যে।

শ্যামলী পরিবহন বাসটি ২৩ শে এপ্রিল থেকে প্রথমবারের মতো ঢাকা থেকে নেপালের রাজধানী কাঠমন্ডের উদ্দেশ্যে যাত্রা শুরু করেছে। এন আর ট্রাভেলস বাসটি ৩০ ঘন্টায় ঢাকা থেকে নেপালের কাঠমুন্ডু তে পৌঁছে যাবে। এই কম সময়ের মধ্যে আপনি আরামদায়ক ভাবে এন আর ট্রাভেলস বাসটিতে ভ্রমণ করে নেপালের কাঠমুন্ডিতে পৌঁছাবেন। তাই আপনার ভ্রমণ হোক অত্যন্ত আরামদায়ক এবং স্বাচ্ছন্দময় এজন্য আপনি অবশ্যই বাংলাদেশের রাজধানী ঢাকা থেকে শ্যামলী এন আর ট্রাভেলস বাসটিতে পরিবহন করতে পারেন কাঠমুন্ডুর উদ্দেশ্যে। আজকে তাই আলোচনা করা হয়েছে ঢাকা থেকে নেপালের উদ্দেশ্যে ভ্রমণগামী বাসের সময়সূচী ভাড়া এবং কাউন্টার নাম্বার সম্পর্কে। নিচে এর বিস্তারিত তথ্য দেয়া হয়েছে।

ঢাকা টু নেপাল বাসের সময়সূচী ২০২২

আপনি কি ঢাকা থেকে নেপালে ভ্রমণ করতে চান? ঢাকা টু নেপাল বাসের সময়সূচী সম্পর্কে আজকের এই অনুচ্ছেদে বিস্তারিত আলোচনা করা হয়েছে আপনাদের জন্য। ১১০০ কিলোমিটার দৈর্ঘ্যের এই পথে আরামদায়কভাবে বাংলাদেশের রাজধানী ঢাকা থেকে নেপালের রাজধানী কাঠমান্ডের উদ্দেশ্যে ভ্রমণ করার জন্য অবশ্যই আপনি বাংলাদেশের স্বনামধন্য বা সার্ভিস ব্যবস্থা শ্যামলী পরিবহন বাসটিতে নেপালের উদ্দেশ্যে ভ্রমণ করতে পারবেন। এই বাসটিতে আপনি আরামদায়ক ভাবে এবং স্বাচ্ছন্দ্যে নেপালের উদ্দেশ্যে ঢাকা থেকে যাত্রা শুরু করে ৩০ ঘন্টায় নেপালে পৌঁছাতে পারবেন। দীর্ঘ সময়ের এ যাত্রায় আপনার ভ্রমণ যাতে মনোরঞ্জন এবং আরামদায়ক হয় এজন্য পাঁচটি নানা ধরনের ব্যবস্থা করেছে।

বাসটিতে রয়েছে ঘুমানোর ব্যবস্থা এবং বাসটির অবকাঠামো এতটাই উন্নত যে আপনি খুব আরামদায়কভাবে এই যাত্রাটুকু সম্পন্ন করতে পারবেন। বাসটিতে রয়েছে এসি ক্যাটাগরি এবং বাসে অভ্যন্তরীণ রয়েছে আপনার যাত্রার জন্য সকল ধরনের সুব্যবস্থা। বাসটি উন্নত রেস্টুরেন্ট এবং হোটেলের সামনে যাত্রা বিরতি দিয়ে আপনাকে সাহায্য করবে আপনার ক্ষুধা নিবারণের জন্য। চলুন তাহলে দেখে আসি ঢাকা থেকে নেপালগামী এই বাসটির সময়সূচী। অনুচ্ছেদে নিচে আলোচনা করা হয়েছে ঢাকা থেকে নেপালের রাজধানী কাঠমান্ডুতে ভ্রমণের উদ্দেশ্যে যে সকল বাস চলাচল করে সে সকল বাসের সময়সূচী সম্পর্কে।

ঢাকা টু নেপাল গামী বাসের ভাড়া ২০২২

ঢাকা থেকে নেপালের উদ্দেশ্যে ভ্রমণ করার জন্য ২৩ শে এপ্রিল থেকে বাংলাদেশের রাজধানী ঢাকায় চালু হয়েছে বাস সার্ভিস ব্যবস্থা। আপনি বাংলাদেশের রাজধানী ঢাকা থেকে আপনার পাসপোর্ট ভিসা সকল যাবতীয় কাগজ পাতি সংগ্রহ করে নির্দিষ্ট স্থান বন্দর দিয়ে ভারত থেকে নেপালের উদ্দেশ্যে যাত্রা করতে পারবেন এ সকল পাশে। বাসগুলোর ভাড়া অনেক সাশ্রয়ী। খুব অল্প দামে এবং খুব আরামদায়ক ভাবে আপনি যাত্রা করতে পারবেন এই সকল বাসে। বাংলাদেশ থেকে শ্যামলী পরিবহন এন আর ট্রাভেলস বাসগুলো নিয়মিত ঢাকা থেকে নেপালের উদ্দেশ্যে ভ্রমণ করছে। তাই আপনি যদি বাসে ভ্রমণ করতে চান তাহলে এ সকল বাসে ভ্রমণ করতে পারবেন ঢাকা থেকে নেপালের উদ্দেশ্যে। তাহলে দেখে আসি ঢাকা থেকে নেপালগামী এ সকল বাসের ভাড়া।

Per People Bangladesh ( Tk ) American  (USD) Nepal ( NPR)
1 Person 2920     Taka 34 USD 4050 NPR
2 People 5850     Taka 68 USD 8880 NPR
3 People 8750     Taka 102 USD 12120 NPR
4 People 11660    Taka 136 USD 16150 NPR
5 People 14580    Taka 170 USD 20200 NPR
6 People 17500    Taka 204 USD 24230 NPR
7 People 20400    Taka 238 USD 28200 NPR

ঢাকা থেকে নেপালগামী বাসের টিকিট কাউন্টার নাম্বার

আপনার পাসপোর্ট ভিসা সবকিছুই সংরক্ষণ হয়ে গেলে আপনি খুব সহজেই ঢাকা থেকে নেপালে উদ্দেশ্যে ভ্রমণ করতে পারবেন। যদি আপনার বিমানে চলাচল করতে সমস্যা হয় তাহলে আপনি বাংলাদেশের রাজধানী ঢাকা থেকে খুব সহজেই অল্প সময়ের মধ্যে নেপালের উদ্দেশ্যে ভ্রমণ করতে পারবেন। নেপালে ভ্রমণ করতে বাংলাদেশের রাজধানী ঢাকা থেকে সময় লাগে মাত্র 30 ঘন্টা। বাংলাদেশের রাজধানী ঢাকায় রয়েছে নেপালগামী এ সকল  বাসের কাউন্টার। এ সকল কাউন্টারে গিয়ে আপনার পাসপোর্ট ভিসার সকল যাবতীয় তথ্য দিয়ে আপনি নেপালের উদ্দেশ্যে ভ্রমণের টিকিট ক্রয় করতে পারবেন। নিচে দেওয়া হয়েছে কোন কোন কাউন্টারে আপনি নেপালের উদ্দেশ্যে বাংলাদেশের এ সকল বাসের টিকিট ক্রয় করতে পারবেন।

অনলাইনে ঢাকা টু নেপালগামী বাসের টিকিট কাটার নিয়ম

নেপালে ভ্রমণের উদ্দেশ্যে আপনি ঢাকা থেকে খুব সহজেই পাসপোর্ট ভিসা সংগ্রহ করে ভ্রমণের উদ্দেশ্যে যাত্রা করতে পারবেন। নেপাল দেশটি অসাধারণ সুন্দর। এই দেশটিতে ভ্রমণের উদ্দেশ্যে বাংলাদেশ থেকে প্রতিবছরে কয়েক হাজার দর্শনার ঠিক ভ্রমণ করে। তাই আপনারা যারা ঢাকা থেকে অথবা দেশের বিভিন্ন প্রান্ত থেকে নেপালে ভ্রমণের উদ্দেশ্যে যাত্রা করতে চান তাদের জন্যই এই নিবন্ধে চালানো হচ্ছে কিভাবে অনলাইনে বাসের টিকিট ক্রয় করে আপনারা ঢাকা থেকে নেপালে বাসে ভ্রমণ করতে পারবেন। ঢাকা থেকে নেপালে ভ্রমণের উদ্দেশ্যে আপনাকে অনলাইনে বাস বিডি ডট কম অথবা Shohoz.com এ গিয়ে টিকিট ক্র দোয় করতে হবে।

আমাদের এই ওয়েবসাইটে তথ্যবহুল পোস্ট শেয়ার করা হয়। এই পোস্টগুলো আপনারা মনোযোগ সহকারে পড়লে আপনাদের নিত্য দিনের যাবতীয় তথ্য সংগ্রহ করতে পারবেন। আজকের এই অনুচ্ছেদে আলোচনা করা হয়েছে ঢাকা টু নেপালগামী বাসের সময়সূচী ভাড়া এবং কাউন্টার নাম্বার সম্পর্কে। আমাদের পরবর্তী পোস্ট পড়ার আমন্ত্রণ জানিয়ে আজকে এ পর্যন্তই ভালো থাকবেন সুস্থ থাকবেন খোদা হাফেজ।

Comment Here