বাংলা

HSC Admission 2020: Circular, Apply System | এইচএসসি ভর্তি ২০২০

এইচএসসি ভর্তি 2020: আপনি কি এইচএসসি ভর্তি 2020 এর জন্য অপেক্ষা করছেন? উত্তরটি যদি হ্যাঁ হয় তাহলে, আপনি ঠিক জায়গায় আছেন যেখানে আপনি কলেজের ভর্তি বিজ্ঞপ্তি পাবেন, আবেদন প্রক্রিয়াটির সম্পূর্ণ নির্দেশাবলীর সাথে এখানে দেওয়া আছে। এইচএসসি ভর্তি ২০২০ এর জন্য শিক্ষার্থীদের আবেদনের জন্য দুটি উপলভ্য বিকল্প রয়েছে। এগুলি এসএমএসের মাধ্যমে অনলাইনে ভর্তি এবং আবেদন। আমরা নীচে এইচএসসি ভর্তি প্রক্রিয়ার সম্পূর্ণ আলোচনা করেছি।

এইচএসসি ভর্তি অনলাইন প্রক্রিয়াঃ

কাঙ্ক্ষিত কলেজের আবেদন করার জন্য অ্যাপ্লিকেশন প্রক্রিয়ার দুটি সিস্টেম রয়েছে। শিক্ষার্থীরা যে কোনও প্রক্রিয়া চয়ন করতে পারে। প্রক্রিয়াগুলি হ’ল ওয়েবসাইটের মাধ্যমে অনলাইন অ্যাপ্লিকেশন এবং টেলিটক মোবাইল এসএমএসের মাধ্যমে অ্যাপ্লিকেশন। অনলাইন আবেদনের জন্য শিক্ষার্থীদের আবেদনের জন্য 150 টাকা করে দিতে হয়। তারা পছন্দের কলেজ হিসাবে সর্বনিম্ন 5 টি কলেজ এবং সর্বোচ্চ 10 টি কলেজ বেছে নিতে পারেন।

যারা টেলিটক মোবাইলের মাধ্যমে আবেদন করেন তারা 10 টি কলেজ বেছে নিতে পারেন। প্রতিটি কলেজের জন্য, তাদের ভর্তি ফি হিসাবে 120 টাকা দিতে হবে। যোগ্যতা ও পছন্দ অনুসারে একজন শিক্ষার্থী কেবল একটি কলেজে ভর্তি হতে পারে।

ওয়েবসাইটে এইচএসসি ভর্তির আবেদনঃ

www.xiclassadmission.gov.bd ওয়েবসাইটটি যেখানে এসএসসি পাশ করা শিক্ষার্থীরা একাদশ ভর্তিতে ভর্তির জন্য আবেদন করতে পারে। শিক্ষার্থীদের ওয়েবসাইটে লগ ইন করতে হবে এবং চাহিদা অনুযায়ী ফর্মটি পূরণ করতে হবে। নির্দিষ্ট কলেজগুলির জন্য আবেদনের জন্য শিক্ষার্থীর EIIN নম্বর প্রয়োজন।

মোবাইল এসএমএস দ্বারা এইচএসসি আবেদনঃ

এটি এইচএসসি কলেজের ভর্তির জন্য আবেদনের আরেকটি উপায়। শিক্ষার্থীদের একটি নির্দিষ্ট বিন্যাসে টেলিটক মোবাইলের মাধ্যমে একটি বার্তা প্রেরণ করতে হবে।

এইচএসসি ভর্তি বিজ্ঞপ্তি 2020ঃ

ভর্তি বিজ্ঞপ্তি ২০২০ অনুসারে, শিক্ষার্থীদের একাদশে ভর্তির জন্য যোগ্যতা অনুসরণ করতে হবে। এখানে একাদশ ভর্তিচ্ছু শিক্ষার্থীদের যোগ্যতা রয়েছে। এখানে এইচএসসি ভর্তি 2020 বিজ্ঞপ্তির চিত্র এবং পিডিএফ সংস্করণ রয়েছে। আপনি এখান থেকে ডাউনলোড করতে পারেন।

এটিই এইচএসসি ভর্তি ২০২০ সম্পর্কিত। এটি বুকমার্ক করুন।

Admin

Hello, This content has published by the Site Admin. At various times, we appoint different Admin for this Website and they manage content and everything during the period. Thank you for being with us. Have a nice day!
Back to top button
Close