বাংলা

HSC Admission Result 2019 [এইস এস সি ভর্তি ফলাফল ২০১৯]

আপনি যদি HSC ভর্তির প্রার্থী হন তবে আপনি আপনার ফলাফলটি চেক করতে এই পৃষ্ঠাটি নিয়মিত পরীক্ষা করতে পারেন। ভর্তির ফলাফল মেধা তালিকা অনুযায়ী প্রকাশিত হবে। মেধার তালিকা জিপিএ (গ্রেড পয়েন্ট গড়) এবং মোট চিহ্নের ভিত্তিতে তৈরি করা হবে।

এই বছর এইচএসসি ভর্তি বা কলেজ ভর্তি শিক্ষার্থীদের জন্য খুব কঠিন। অনেক A + আছে তাই এটি ছাত্রদের জন্য কঠিন প্রতিযোগিতা হবে। জেলার কয়েকটি ভাল কলেজ রয়েছে, তাই বেশিরভাগ শিক্ষার্থীই সেরা কলেজে ভর্তি হতে চান তাই সেরা কলেজে ভর্তির সর্বোচ্চ আবেদন পাবেন। মেরিট এবং নম্বরের ভিত্তিতে এইচএসসি / কলেজ ভর্তির ফলাফল প্রকাশিত হবে

২019 সালের কলেজ ভর্তির ফলাফল কখন প্রকাশিত হবে?

শিক্ষা বোর্ডের নির্দেশ অনুসারে, এইচএসসি ভর্তির ফলাফল 10 জুন, ২019 তারিখ প্রকাশ করা হবে।
তারপর বাংলাদেশকে পছন্দসই কলেজে ভর্তি করতে 7 দিন সময় লাগবে। 11 জুন ২019 থেকে 18 জুন পর্যন্ত শিক্ষার্থী নিজেকে স্বীকার করতে পারবে। যে মাইগ্রেশন শুরু হবে। প্রথম স্থানান্তর ফলাফল 21 জুন, 2019 প্রকাশ করা হবে।
প্রথম অভিবাসনের পর, দ্বিতীয় অপেক্ষা তালিকাটি ২1 জুন ২019-এ প্রকাশিত হয়। একইভাবে, তৃতীয় স্থানান্তর ওয়েটিং তালিকা ফলাফল ২5 জুন, ২019-এ প্রকাশিত হবে।

পূর্ণ কলেজ ভর্তি ফলাফল 27 জুন, ২019 তারিখে প্রকাশিত হবে

XI ক্লাস ভর্তি ফলাফল 2019ঃ

Xi ক্লাস ভর্তির ফলাফল প্রকাশের পর, ছাত্র এসএমএসের মাধ্যমে অবহিত করা হবে। এসএমএস শিক্ষা মন্ত্রণালয় বা xiadmission.gov.bd থেকে দেওয়া হবে। এটা আপনার ভর্তির নিশ্চিতকরণ। এসএমএসে আপনি কলেজ তালিকা এবং আপনার ফলাফল নির্বাচন করবেন।

এসএমএস পাওয়ার পর, এসএসসি মার্কশীট, ভর্তি কার্ড, স্কুল থেকে পাশাপাশি পাসপোর্ট আকারের ছবিসহ সকল নথির সাথে সংশ্লিষ্ট কলেজের সাথে যোগাযোগ করতে হবে।
ফি প্রদানের পর আপনি সেই কলেজের ছাত্র হবেন

XI ভর্তি পরিসংখ্যান

এইচএসসি ভর্তির জন্য একটি নির্ভরযোগ্য উৎস দ্বারা প্রকাশিত কোন নির্দিষ্ট পরিসংখ্যান নেই। কিন্তু আমরা গত বছরের ফলাফল পেয়েছেন। ফলস্বরূপ, 2018 সালের বছরে, 13,01,099 জন শিক্ষার্থী অনলাইন এবং মোবাইল এসএমএসের মাধ্যমে প্রবেশের জন্য আবেদন করেছেন। আশা করি ২019 সাল নাগাদ সংখ্যা বৃদ্ধি পাবে। বাংলাদেশ দ্রুত শিক্ষা দিচ্ছে পাশাপাশি এসএসসি পরীক্ষার সংখ্যা বেড়েছে।

Xi ভর্তির বিষয়ে শেষ শব্দ 2019

প্রতিটি কলেজে প্রবেশের জন্য অনন্য নিয়ম এবং প্রবিধান আছে। যদি আপনি কলেজে প্রবেশ করতে আগ্রহী না হন, অথবা যদি আপনি কোন কলেজের সুযোগ পান না তবে আপনাকে পরবর্তী মেয়ের তালিকাটির জন্য অপেক্ষা করতে হবে যা প্রথম কলেজের নির্বাচনের পরে প্রকাশিত হবে।

xiadmssion.gov.bd সকল বোর্ডের এইচএসসি ভর্তির ফলাফল প্রকাশ করার অধিকার। ঢাকা শিক্ষা বোর্ড, চট্টগ্রাম শিক্ষা বোর্ড, কুমিল্লা, সিলেট এমনকি মাদ্রাসা শিক্ষা বোর্ড।

Admin

Hello, This content has published by the Site Admin. At various times, we appoint different Admin for this Website and they manage content and everything during the period. Thank you for being with us. Have a nice day!
Back to top button
Close