Finance

অনলাইনে ইসলামী ব্যাংক একাউন্ট খোলার নিয়ম- সেলফিন (Cellfin App) সুবিধা

ইসলামী ব্যাংক বাংলাদেশের সব থেকে বড় প্রাইভেট ব্যাংক। অন্যান্য ব্যাংকের চেয়ে ইসলামী ব্যাংকে তুলনামূলকভাবে সুযোগ সুবিধা অনেক বেশি। সব থেকে বড় কথা ইসলামী ব্যাংক এই ব্যাংকটি ইসলামিক শরীয়ত মোতাবেক পরিচালিত। সারা বাংলাদেশ প্রায় 15 মিলিয়ন গ্রাহককে সুবিধা প্রদান করতেছে। 2017 সালে প্রথমে এজেন্ট ব্যাংকিং সেবা চালু করে এবং বর্তমানে 2000 বেশি আউটলেট সুবিধা প্রদান করে।

এছাড়াও সমগ্র বাংলাদেশ ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড 374 শাখা অফিস রয়েছে ও তার সাথে 167 উপশাখা অফিস। ইসলামী ব্যাংক টোটাল ইসলামী নিয়ম কানন দ্বারা নিয়ন্ত্রিত যার 63% বিদেশি শেয়ারহোল্ডার। ইসলামী ব্যাংক বাংলাদেশ মুনাফা তুলনামূলকভাবে বাংলাদেশের অন্যান্য ব্যাংকের চেক চেয়ে খুবই কম। তাইতো বাংলাদেশের সকল মানুষের এই ব্যাংকের প্রতি আকৃষ্ট বেশি এবং সেবা নিতে চাই।

আপনারা যদি ইসলামী ব্যাংকের সুযোগ সুবিধা গুলো গ্রহন করতে চান। তাহলে অবশ্যই এই ব্যাংকে একটি একাউন্ট করতে হবে । বাংলাদেশের যেকোন শাখা এবং উপশাখা অফিস থেকে গ্রাহক হতে পারবে। যখন সফল ভাবে গ্রাহক হতে পারবেন। তখন ব্যাংকের সাথে পূর্ণাঙ্গ লেনদেন করা যাবে। অতিরিক্ত সুবিধা হিসেবে ইসলামী ব্যাংকের অফিশিয়াল অ্যাপস সেলফিন ব্যবহার করে সহজে একাউন্ট করতে পারবে। ইসলামিক ব্যাংক সম্পর্কে বিস্তারিত জানতে হলে সম্পূর্ণ পোস্টটি প্রথম থেকে শেষ পর্যন্ত সম্পূর্ণ তথ্য গুলো পড়তে হবে। তাহলে খুব নিরাপদে ইসলামী ব্যাংক একাউন্ট খুলা ও সুবিধা গুলো জানতে পারা যাবে।

ঘরে বসে সেলফি অ্যাপের মাধ্যমে একাউন্ট করার সহজ পদ্ধতি

সেলফি অ্যাপস ব্যবহার করলে ঘরে বসে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড একাউন্ট খুব সহজে করতে পারবে। তার মধ্যে কিছু প্রসেস ও সিস্টেম যদি জেনে থাকেন। তাহলে অনলাইনের মাধ্যমে নিজের ঘরে বসে আইবিবিএল একাউন্ট খোলা যাবে। এই সেলফিন অ্যাপস আইবিবিএল সকল তথ্য ও লেনদেনের বিষয়ে পরামর্শ প্রদান করা আছে। নিচে সেলফিন অ্যাপস অ্যাপস এর মাধ্যমে একাউন্ট খোলার পদ্ধতি বর্ণনা করা হলো-

  • প্রথমে গুগল প্লে স্টোরে গিয়ে সেলফিন অ্যাপস ডাউনলোড এবং ইন্সটল করবেন।
  • আপনার মোবাইল নাম্বার দিয়ে 6 ডিজিটের পিন সেটআপ করতে হবে।
  • ভোটার আইডি কার্ডের ফটোকপি এপিঠ-ওপিঠ সাবমিট করতে হবে।
  • এরপর পূর্ণাঙ্গ ঠিকানা গুলো তথ্য ভালোভাবে প্রদান করতে হবে।
  • একটি পাসপোর্ট সাইজের ছবি আপলোড করতে হবে।
  • আগে থেকে পোস্টাল কোড জেনে নিবেন। তারপর পোস্টাল কোড বসাতে হবে।
  • নমিনির ছবি ও ভোটার আইডি কার্ডের ফটোকপি ছবি আপলোড করতে হবে।
  • এরপর নমিনির ঠিকানা সহ সকল তথ্য যথাস্থানে বসাতে হবে।
  • এরপর একটি মোবাইল নাম্বার ভেরিফিকেশন এর ভিত্তিতে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের একাউন্ট খোলার যাচাই প্রক্রিয়া সফল হবে।

সেলফিন অ্যাপস মাধ্যমে আইবিবিএল লেনদেনের সুবিধা

ইসলামী ব্যাংক অনেক সুবিধা প্রদান করে। তারমধ্যে উল্ল্যেখযোগ্য হল স্বল্প মুনাফায় এখান থেকে বড় ধরনের লোন তোলার সুযোগ রয়েছে। এছাড়াও বিদেশ থেকে অর্জিত টাকা ইসলামী ব্যাংকের মাধ্যমে গ্রহণ করতে পারবেন। কোন প্রকার ঝামেলা ছাড়াই রেমিটেন্সের টাকা ঘরে বসেই নেওয়ার সুযোগ রয়েছে’। টাকা সুরক্ষিত এবং নিরাপদ রাখতে হলে ইসলামী ব্যাংকে একাউন্ট করে জমা রাখতে পারেন। এতে টাকা যেমন নিরাপদে থাকবে আপনিও টেনশন মুক্ত থাকবেন।

ইসলামী ব্যাংকের লোনের সুবিধা নিম্নরূপ-

  1. পর্যাপ্ত পরিমান এটিএম বুথ রয়েছে। যার মাধ্যমে খুব সহজে টাকা উত্তোলন করা সম্ভব।
  2. ফান্ড ট্রান্সপোর্ট এর সুবিধা।
  3. দ্রুত পেমেন্ট পাওয়া যায়।
  4. মোবাইল এজেন্ট ব্যাংকিং।
  5. আইবিবিএল এটিএম কার্ড দিয়ে যেকোনো বুথ থেকে টাকা উত্তোলন করতে পারা।

Rahat Ali

I'm Rahat Ali here with you. I write about Informative content. If you are looking for Education, Travel, Telecom, official contact info of any Company, Organization, or Person, let's read my content on this website.
Back to top button
Close