ফলাফল

জেএসসি ফলাফল কবে দিবে | জেএসসি ও জেডিসি পরীক্ষার ফলাফল ২০১৯ দেখুন এখানে

জেএসসি ও জেডিসি পরীক্ষার ফলাফল ২০১৯ ডিসেম্বরের ৩১ তারিখ প্রকাশ হবে! ২০১০ সাল থেকে শিক্ষামন্ত্রণালয় অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের জন্য জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) এবং জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা চালু করেছিল। তার পর থেকে জেএসসি এবং জেডিসি পরীক্ষা প্রতি বছর ১লা বা ২রা নভেম্বর সারাদেশে অনুষ্ঠিত হচ্ছে। পরীক্ষা শুক্রবার ছাড়া আর কোনও ফাঁক নেই। ফলাফল ডিসেম্বর এর শেষ সপ্তাহে প্রকাশিত হয়। ৩১ ডিসেম্বরের মধ্যে ফলাফল প্রকাশ করার বাধ্যবাধকতা রয়েছে। ২০১৯ সালের জেএসসি এবং জেডিসি পরীক্ষায় একই নিয়ম অনুসরণ করা হবে।

জেএসসি ফলাফল কখন প্রকাশিত হবে?

জেএসসি ফলাফল কখন প্রকাশিত হবে সে সম্পর্কে এখনও কোনও নোটিশ জারি করা হয়নি। যেহেতু প্রতি বছর ডিসেম্বরের শেষ সপ্তাহে ফলাফল প্রকাশিত হয়, তাই আমরা বলতে পারি যে এই বছর আপনার ফলাফলগুলি ৩১ ডিসেম্বর প্রকাশিত হবে।

ফলাফল কখন প্রকাশিত হবে সে সম্পর্কিত নির্দিষ্ট তারিখটি যদি আমরা জানি তবে আমরা এটি এখানে আপডেট করব। জেএসসি ফলাফল কীভাবে পাবেন তা সম্পর্কে আমাদের টিউটোরিয়ালটি দেখতে পারেন। আপনি কীভাবে এসএমএসের মাধ্যমে ফলাফল পাবেন সে সম্পর্কে টিউটোরিয়ালটি দেখতে পারেন।

গত বছর জেএসসি ফলাফল প্রকাশের তারিখ

২০১৮ সালের জেএসসি পরীক্ষার ফলাফল ২৪ ডিসেম্বর প্রকাশিত হয়েছিল। পরীক্ষাটি 01 নভেম্বর থেকে শুরু হয়েছিল, বলা যেতে পারে যে এই বছর আপনার জেএসসি পরীক্ষার ফলাফল ৩১ ডিসেম্বর প্রকাশিত হবে।

অনলাইনের মাধ্যমে যারা জেএসসি ফলাফল ডাউনলোড করতে চান তাদের এই সাইটের eboardresults.com/app দেখতে হবে। সাইটে প্রবেশ করার পরে, আপনাকে এসএসসি / এইচএসসি / জেএসসি / সমমানের ফলাফলটিতে ক্লিক করতে হবে। তারপরে জেএসসি নির্বাচন করুন এবং উত্তীর্ণের বছর এবং বোর্ড সরবরাহ করুন এবং তারপরে ফলাফলের ধরনটি নির্বাচন করুন ‘ইনস্টিটিউট’। তারপরে আপনাকে আপনার পছন্দসই প্রতিষ্ঠানের EIIN নম্বর দিতে হবে। তারপরে অবশিষ্ট বাক্সগুলি যথাযথভাবে পূরণ করুন এবং ‘ফলাফল পাবেন’ এ ক্লিক করুন। আপনি পুরো সংস্থার ফলাফল পিডিএফ ফর্ম্যাটে পাবেন। এর পরে, এটি ডাউনলোড করুন।

ফলাফল চেক করুনঃ [জেএসসি ফলাফল ২০১৯ অনলাইনে চেক করুন]

আপনি সম্ভবত ফলাফলগুলি সম্পর্কে নিজের দিনগুলি মুক্ত টানা ব্যয় করতে পারবেন না। আসলে অপেক্ষা সহজে শেষ হয় না। আপনাকে এই পরিস্থিতি থেকে মুক্তি দিতে আমরা আপনাকে এই ব্যবধানে জেএসসি ফলাফলের তারিখ ২০১৯ সম্পর্কে অবহিত করেছি। এখন আপনি সকলেই ফলাফল প্রকাশের দিনের জন্য অপেক্ষা করতে পারেন।

আশা করি, সেই দিনটি আপনার জন্য খুব স্মরণীয় হয়ে থাকবে। এবং ভাল ফলাফল করতে না পারলে মন খারাপ করার কিছু নেই। কারও কারও মেধা কেবলমাত্র জিপিএ বা ফলাফলের মাধ্যমে পরিমাপ করা যায় না। আমরা সবসময় চাই আপনারা সবাই সমৃদ্ধ জীবনযাপন করুন।

আলমিনারা আক্তার লোপা

আমি আলমিনারা আক্তার, সবাই লোপা বলেই চিনে। আমি রাজশাহী মহিলা পলিটেকনিক ইন্সটিটিউট থেকে কম্পিউটার প্রযুক্তি তে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং শেষ করি। আমি লিখতে পছন্দ করি। বাংলাদেশ, বাংলাদেশের ঐতিহ্য, শিক্ষা, প্রযুক্তি, চাকুরি, টেলিযোগাযোগ এবং ভ্রমন নিয়ে লিখি। এছাড়াও চলমান যেকোন বিষয়ে লিখতে আমার ভালো লাগে। লেখাই আমার প্রথম শখ।

Related Articles

Back to top button
Close