JSC Result 2019 Chittagong Board Online, SMS & Marksheet Download

জেএসসি রেজাল্ট ২০১৯ চট্টগ্রাম বোর্ড বাংলাদেশঃ (JSC Result 2019 Chittagong Board) জেএসসি রেজাল্ট ২০১৯ খুঁজছেন তবে এই নিবন্ধটি আপনার জন্য খুব সহায়ক। আপনি এখানে জেডিসি এবং জেএসসি ফলাফল ২০১৯ চট্টগ্রাম বোর্ড এবং বাংলাদেশের অন্যান্য বোর্ড পাবেন। জেএসসি এবং জেডিসি শব্দটির সংক্ষিপ্ত নাম তাদের পুরো অর্থ জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) এবং জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি)।

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, চট্টগ্রাম ১৯৯৫ সালে এর কার্যক্রম শুরু করে। এটি বাংলাদেশের শিক্ষামূলক প্রতিষ্ঠান এবং প্রশাসনের ক্ষেত্রে একটি স্ব-শাসক ও স্ব-প্রশাসনিক সংস্থা। দেশের মান ও পরিমাণগত শিক্ষার জন্য ক্রমবর্ধমান চাহিদা ভেবে শিক্ষাবোর্ড শিক্ষা প্রশাসনের শ্রেষ্ঠত্ব হিসাবে বিকাশের চেষ্টা করছে।

জেএসসি ফলাফল ২০১৯ প্রকাশের তারিখঃ

দেশের আটটি সাধারণ শিক্ষাবোর্ডের অধীনে অনুষ্ঠিত ২০১৯ জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষার ফলাফল 30 ডিসেম্বর ২০১৯প্রকাশিত হবে। একই সাথে মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্ঠিত জেডিসি পরীক্ষার ফলাফল। জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) এবং জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা .২০১৯ সালের নভেম্বরের শেষ সপ্তাহে শেষ হবে এবং পরীক্ষা শেষ করার পরে ফলাফল ৬০ দিনের মধ্যে প্রকাশ করা হবে। ফলাফল প্রকাশের পরে এই সাইটে এবং বাংলাদেশ শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে পাওয়া যাবে।

জেএসসি ফলাফল ২০১৯ চট্টগ্রাম বোর্ড মার্কশিটঃ

জেএসসি ফলাফল ২০১৯ চট্টগ্রাম বোর্ডের পূর্ণ চিহ্ন পত্রিকাটি এই ওয়েবসাইট (digitaltech24) থেকে ডাউনলোড করতে পারেন। এই বছর জেএসসি পরীক্ষার রেজাল্ট ২০১৯ চট্টগ্রাম বোর্ড পুরো মার্কসীট সহ ৩১ ডিসেম্বর ২০১৯ এ ছাড়বে।

জেএসসি ফলাফল ২০১৯ কিভাবে চেক করবেন?

জেএসসি রেজাল্ট ২০১৯ চট্টগ্রাম বোর্ড চেক করার জন্য দুটি উপায় উপলব্ধ। এইগুলো:

১। অনলাইন সিস্টেম
২। এসএমএসের মাধ্যমে (মোবাইল ফোন ব্যবহার করে)

জেএসসি ফলাফল ২০১৯ অনলাইন সিস্টেমঃ

অনলাইনে যেতে শিক্ষাবোর্ডের ফলাফল ওয়েবসাইট http://www.educationboardresults.gov.bd/ থেকে জেএসসি ফলাফল ২০১৯ পরীক্ষা করতে।

জেএসসি ফলাফল ২০১৯ চট্টগ্রাম বোর্ডের পদ্ধতিঃ

এখানে আমরা জেএসসি ফলাফল অনলাইনে কীভাবে চেক করব সে সম্পর্কে ধাপে ধাপে প্রক্রিয়াটি লিখি। কেবল জেএসসি ফলাফল ২০১৯ নয় আপনি এই পদ্ধতিটি ব্যবহার করে অন্যান্য শিক্ষা বোর্ডের ফলাফলও পাবেন। অন্য বোর্ডের জন্য, আপনার তথ্য পরিবর্তন করা উচিত অন্যথায় আপনি ভুল ফলাফল পান।
আসুন ওয়েব বেস ফলাফলটি চেক করি:
পদক্ষেপ ১: “পরীক্ষা” মেনু থেকে “জেএসসি / জেডিসি” নির্বাচন করুন।
পদক্ষেপ ২: “বছর” মেনুতে “২০১৯” নির্বাচন করুন।
পদক্ষেপ ৩: “বোর্ড” মেনুতে “চট্টগ্রাম” নির্বাচন করুন।
পদক্ষেপ ৪: “রোল” পাঠ্য বাক্সে আপনার “রোল নম্বর” টাইপ করুন।
পদক্ষেপ ৫: “রেজি: না” পাঠ্যবক্সে “নিবন্ধকরণ নম্বর” টাইপ করুন।
পদক্ষেপ ৬: দুটি সংখ্যার (বাম দিকে) ফলাফল লিখুন।
পরিশেষে, ফিলআপের পরে, সমস্ত বক্স তারপরে আপনার জেএসসি ফলাফল ২০১৯ চট্টগ্রাম বোর্ড পেতে সাবমিট বাটনে ক্লিক করুন।

আরও পড়ুনঃ JSC Result 2019 Jessore Board

জেএসসি রেজাল্ট ২০১৯ চট্টগ্রাম বোর্ড এসএমএসের মাধ্যমেঃ

এসএমএসের মাধ্যমে যে কোনও মোবাইলের ফলাফল: বার্তা বিকল্পে যাওয়ার পরে, সাধারণ বোর্ডের জন্য জেএসসি এবং মাদ্রাসা বোর্ডের জেডিসি বোর্ডের রোল নম্বর পাসের বছরের প্রথম তিনটি চিঠি লিখুন এবং ১৬২২২ নম্বরে প্রেরণ করুন।
এসএমএস ফর্ম্যাট:

JSC <space> first three letters of Board name <space> Roll no <space> 2019 then send to 16222

এই নিবন্ধটি পড়ার জন্য সময় দেওয়ার জন্য ধন্যবাদ। জেএসসি ফলাফল ২০১৯ চট্টগ্রাম বোর্ড সম্পর্কে আপনার কোনও প্রশ্ন থাকলে দয়া করে একটি মন্তব্য করুন।

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।