বাংলা

Top 10 Medical Colleges in Bangladesh – [বাংলাদেশের সেরা মেডিকেল কলেজ]

আপনার স্বপ্নকে একজন সত্যিকারের ডাক্তার করে তুলতে যদি আপনি শীর্ষ মেডিকেল কলেজে ভর্তি হওয়ার আগ্রহী হন তবে আপনাকে অবশ্যই এই পোস্টটি মূল্যবান মনে করতে হবে। এই পোস্টে, বাংলাদেশের শীর্ষ ১০ মেডিকেল কলেজগুলি নিয়ে আলোচনা করা হবে।

মেডিকেল কলেজ হ’ল মেডিসিন, সার্জারি এবং অন্যান্য সংশ্লিষ্ট ক্ষেত্রে আরও ভাল গবেষণার জন্য প্রতিটি শিক্ষার্থী যারা চিকিত্সক হতে চান এবং জাতির, বিশেষত অপ্রতিবন্ধিত মানুষের সেবা করার শপথ নেন তার জন্য আরও ভাল গবেষণা করার প্রতিষ্ঠান।

দেশে উল্লেখযোগ্য সংখ্যক মেডিকেল কলেজ এবং বিশ্ববিদ্যালয় রয়েছে। এখানে মোট ৯০ টি মেডিকেল কলেজ রয়েছে, এর মধ্যে ৩৬ টি সরকারী মেডিকেল কলেজ এবং ৫৪ টি বেসরকারী অর্থায়িত মেডিকেল কলেজ রয়েছে।

বাংলাদেশের সেরা ১০ মেডিকেল কলেজঃ

এই তালিকার মধ্যে ছয়টি মেডিকেল কলেজ প্রতিরক্ষা মন্ত্রক এবং বাংলাদেশ সশস্ত্র বাহিনী সুস্পষ্টভাবে পরিচালনা করছে। এর মধ্যে বাংলাদেশের শীর্ষ দশটি মেডিকেল কলেজ খুঁজে পাওয়া চ্যালেঞ্জিং। এর পরে, আমরা আমাদের সেরাটি চেষ্টা করে এবং শীর্ষস্থানীয় 10 মেডিকেল কলেজগুলি সন্ধান করি।

ভর্তি প্রস্তুতি শুরু করার আগে বাংলাদেশের শীর্ষ দশটি মেডিকেল কলেজগুলি জানতে চান? আপনার গন্তব্য সেরা উত্তর পেতে এই পুরো পোস্টটি পড়ুন।

  1. Dhaka Medical College and Hospital (D.M.C.H.)
  2. Sir Salimullah Medical College (S.S.M.C.)
  3. Mymensingh Medical College & Hospital (M.M.C.H.)
  4. Shaheed Suhrawardy Medical College (S.H.S.M.C.)
  5. Rajshahi Medical College (R.M.C.)
  6. Chittagong Medical College (C.M.C.)
  7.  Sher-e-Bangla Medical College (S.B.M.C.)
  8.  Khulna Medical College (K.M.C.)
  9.  Sylhet M.A.G. Osmani Medical College (S.O.M.C.)
  10. Rangpur medical college

এটিই বাংলাদেশের শীর্ষ দশটি মেডিকেল কলেজ সম্পর্কে। মেডিকেল কলেজ কীভাবে একজন ভাল ডাক্তার হতে হয় তা শেখায় না। তারা আপনাকে শিখেছে, কীভাবে একজন ভাল মানুষ হতে হয়, কীভাবে আপনার সুখকে ত্যাগ করে লোকদের সেবা করা যায়।

Admin

Hello, This content has published by the Site Admin. At various times, we appoint different Admin for this Website and they manage content and everything during the period. Thank you for being with us. Have a nice day!

Related Articles

Back to top button
Close