Skip to content

অনলাইনে বিমান টিকিট কেনার নিয়ম, লিংক, ডিসকাউন্ট, অফার

অনলাইনে বিমান টিকিট কেনার নিয়ম, লিংক, ডিসকাউন্ট, অফার

বর্তমান সময়ে ডিজিটাল বাংলাদেশ বিভিন্ন প্রান্তে বিমানবন্দর স্থাপন করে আনতো বিমান চলাচল শুরু হয়ে গেছে বাংলাদেশে। বাংলাদেশের অভ্যন্তরীণ  এ ছাড়া বাইরে বিমানে পরিবহন করতে চাইলে আপনি খুব সহজেই অনলাইনে বিমানের টিকিট বুকিং করতে পারবেন। অনলাইনে টিকিট বুকিং করার জন্য বিভিন্ন অ্যাপস এর মাধ্যমে খুব সহজেই টিকিট বুক করে আপনি আপনার গন্তব্য স্থানে পৌঁছাতে পারবেন খুব অল্প সময়ের মধ্যে। তাই আজকের এই অনুচ্ছেদে আলোচনা করা হয়েছে অনলাইনে কিভাবে বিমানের টিকিট বুকিং করা হয় এই সম্পর্কে।

উড়োজাহাসের টিকিট অনলাইনে বুকিং করার জন্য বাসের মতো রয়েছে অনলাইন টিকিট বুকিং করার সুবিধা। পতাকা বাহি বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকিট অনলাইনে বুকিং করতে বিভিন্ন Apps অথবা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর ওয়েব ব্রাউজার থেকে টিকিটসহ করতে পারবেন। বাংলাদেশের আন্ত বিমানবন্দরগুলো থেকে নিয়মিত যাত্রী পরিবহন সেবায় বাংলাদেশ বিমান এয়ারলাইন্স যাত্রী পরিবহন সেবা দিয়ে আসছে। খুব কম সময়ে এবং সাশ্রই মূল্যে আপনি বিমানে উন্নত ও আরামদায়কভাবে ভ্রমণ করতে পারবেন। একদিকে আপনার সময় সাশ্রয় হবে এবং আপনি আরামদায়ক ভাবে যাত্রা করতে পারবেন আপনার গন্তব্য স্থানে। চলুন তাহলে দেখে আসি কিভাবে অনলাইনে বিমানের টিকিট কিনতে হবে এই সম্পর্কে।

অনলাইনে বিমানের টিকিট কেনার নিয়ম [Online Air Ticket]

আপনি যাত্রী পরিবহন সেবায় উড়োজাহাজে দেশের অভ্যন্তরীণ ভ্রমণ করতে চাইলে খুব সহজেই বাংলাদেশ বিমান এয়ারলাইন্স পরিষেবায় ভ্রমণ করতে পারবেন। অনলাইনে বিমানের টিকিট বুকিং করতে আপনাকে বাংলাদেশ বিমান এয়ারলাইন্স ওয়েব ব্রাউজার থেকে টিকিট সংগ্রহ করতে হবে। অনলাইনে বিমানের টিকিট ক্রয়ের প্রথম পদক্ষেপ হল আপনাকে একটি ব্রাউজার সিলেট করে নিতে হবে এবং এই ব্রাউজারে আপনি বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিখে প্রবেশ করুন। আপনি দেখতে পারবেন এই ওয়েবসাইটে ইন্টারেক্টিভ ড্যাশবোর্ড ,টিকিট বুকিং অপশন ,অর্থ পরিশোধ করার নিয়ম এবং বুকিং দেওয়ার টিকিটের বিশেষ তথ্য ,পেমেন্ট মেথড, পেমেন্ট সুবিধা, টু ফ্যাক্টর সুবিধায ,এসএমএস এবং ইমেইলসহ আরও অনেক কিছু তথ্য। বিমানের টিকিট ক্রয়ের জন্য আপনাকে সর্বপ্রথম এই ওয়েবসাইটে গিয়ে আপনাকে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে।

প্রথমে আপনাকে রেজিস্ট্রেশন করতে আপনার নাম মোবাইল নাম্বার ইমেইল এড্রেস পাসওয়ার্ড দিয়ে সর্বশেষ ক্যাপচা পূরণ করে রেজিটেশন সম্পন্ন করে নিতে হবে। এর পরবর্তী আপনি আপনার পছন্দমত বিমানের টিকিট ক্রয় করার জন্য টিকিট ক্রয় এর অপশনে গিয়ে টিকিট ক্রয় করতে পারবেন। টিকিট ক্রয় করতে আপনাকে এই ওয়েবসাইটের প্রবেশ করে আপনার গন্তব্যস্থান এবং আপনি কোথায় থেকে ভ্রমণ করছেন এবং আপনি কত তারিখে ভ্রমণ করবেন এবং কতজন প্যাসেঞ্জার এই সম্পর্কে বিস্তারিত তথ্য ফিলাপ করে আপনাকে টিকিটের জন্য আবেদন করতে হবে। এরপর আপনার ভাগ্যের টিকিট থাকলে আপনি টিকিটটিকে কনফার্ম করে বিকাশে , নগদ অথবা রকেটে টাকা পেমেন্ট করতে পারবেন। নিচে বিমানের টিকিট কাটার নিয়ম সম্পর্কে আরো কিছু তথ্য দেয়া হয়েছে।

বিভিন্ন অ্যাপসের মাধ্যমে বিমানের টিকিট কাটার নিয়ম

আপনি বাংলাদেশের অভ্যন্তরীণ চলাচলরত বিমানের টিকিট অথবা আন্তর্জাতিক বিমানের টিকিট ক্রয় করার জন্য বিভিন্ন অ্যাপস ব্যবহার করতে পারেন। আপনি বর্তমানে অ্যাপসের মাধ্যমে খুব সহজেই বিমানের টিকিট সংগ্রহ করতে পারবেন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স থেকে আপনি খুব সহজেই অনলাইনে এ সকল অ্যাপসে বিমানের টিকিট সংগ্রহ করে আপনার গন্তব্য স্থানে পৌঁছাতে পারবেন। আপনার মোবাইলের প্লে স্টোরে গিয়ে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর টিকিট ক্রয়ের বিভিন্ন অ্যাপস ডাউনলোড করে ইন্সটল করুন এবং টিকিট খুব সংগ্রহ করুন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর পরিষেবায় টিকিট সংগ্রহ করতে এ সকল অ্যাপস গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে নিচে এ সকল অ্যাপসের সম্পর্কে আলোচনা করা হয়েছে।

অনলাইনে বিমানের টিকিট কেনার ডিসকাউন্ট অফার

আপনার গন্তব্য স্থানে কখন কোন অফারে বিমানের টিকিট ক্রয় করা হচ্ছে এ সকল তথ্য সংগ্রহ করে আপনি অনলাইনে বিমানের টিকিট সংগ্রহ করুন। ঈদ পূজা অথবা বিভিন্ন ধরনের অনুষ্ঠানে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স অনেক ডিসকাউন্ট অফার দিয়ে থাকে। সকল ডিসকাউন্ট অফ অফারে আপনি খুব সহজেই সাশ্রয় পাবে টিকিট সংগ্রহ করে আপনার গন্তব্য স্থানে ভ্রমণ করতে পারবেন। তাই বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর ওয়েবসাইট থেকে কখন কোন কোন অফার এবং ডিসকাউন্ট অফার চলছে তা লক্ষ্য রাখুন এবং টিকিট সংগ্রহ করুন।

অনলাইনে বিমানের টিকিটের টাকা পেমেন্টের নিয়ম

অনলাইনে আপনাকে টিকিট বুকিং করার ২৪ ঘন্টার মধ্যে অবশ্যই টাকা পেমেন্ট করতে হবে না হলে আপনার টিকিট বাতিল হবে। এজন্য আপনাকে আপনার ডেভিড ক্রেডিট কার্ড মোবাইল অথবা বিকাশ নগদ রকেট ইত্যাদি পেমেন্ট মেথড থেকে টিকিটের টাকা পেমেন্ট করতে হবে। আপনার মোবাইল কিনবা কম্পিউটারে আপনার ডেভিড ক্রেডিট কার্ড বিকাশ রকেট নগর ইত্যাদি অ্যাপস গুলো থেকে খুব সহজে পেমেন্ট অপশন এ গিয়ে টাকা পেমেন্ট করতে পারবেন।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স বর্তমান সময়ে অনলাইনে টিকিট ক্রয়ের সুবিধা দিয়েছে। আপনি সাশ্রয়ী এবং খুব সহজেই টিকিট সংগ্রহ করে আপনার গন্তব্য স্থানে সময়ের মধ্যে ভ্রমণ করুন বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর বিমান সমূহ গুলো দিয়ে। আজকে এ পর্যন্তই ভালো থাকবেন সুস্থ থাকবেন চোখ রাখুন আমাদের পরবর্তী পোস্টে।

Comment Here