টিপস

Paytm – পেটিএম অ্যাকাউন্ট খোলার সহজ উপায় ও বাংলাদেশ হেল্পলাইন নাম্বার

বাংলাদেশ থেকে অনেকেই Paytm একাউন্ট খুলতে চান খোলার আগ্রহ প্রকাশ করেন। তাদের সহযোগিতায় আজকের এই আলোচনায় আমরা আপনাদেরকে জানাবো কিভাবে সহজ উপায়ে পেটিএম অ্যাকাউন্ট খুলতে হয়। এছাড়াও পেটিএম অ্যাকাউন্টটির কাজ কি এটির ব্যবহার সম্পর্কে বিস্তারিত সকল তথ্য থাকবে আমাদের আজকের আলোচনা। সুতরাং আপনারা যারা পেটিএম অ্যাকাউন্ট ইতিপূর্বে ব্যবহার করেননি কিন্তু বর্তমান সময়ে paytm অ্যাকাউন্ট ব্যবহার করার আগ্রহ প্রকাশ করছেন তাদেরকে অ্যাকাউন্ট খোলার বিষয় সম্পর্কে সঠিক তথ্য দিয়ে সহযোগিতা করা হবে। পেটিএম ব্যবহারকারীর সংখ্যা দিন দিন অনেক বৃদ্ধি পাচ্ছে সকলেই পেটিএম এর সুবিধা গ্রহণ করছে।

তবে আমাদের মধ্যে অনেকেই রয়েছে যারা এখন পর্যন্ত paytm এর সুবিধা গুলো গ্রহণ করতে পারছেন না পেটিএম কি এর কাজ কি কিভাবে ব্যবহার করতে হয় এ বিষয়গুলো সম্পর্কে জানেন না, তাদেরকে আমরা আমাদের আলোচনার মাধ্যমে paytm এর সুযোগ সুবিধা সহ একাউন্ট খোলার বিষয় সম্পর্কে জানাবো। একাউন্ট খোলার পাশাপাশি এটি কি কিভাবে ব্যবহার করতে হয় ব্যবহারবিধিসহ যে সমস্ত বিষয় সম্পর্কে জানা গুরুত্বপূর্ণ সেই সমস্ত বিষয়ে সম্পর্কে জানাবো আপনাদের।

পেটিএম কি, পেটিএম অ্যাকাউন্ট এর কাজ কি

paytm মূলত একটি অনলাইন ব্যাংকিং। এটি আমাদের দৈনন্দিন প্রয়োজনীয় বিভিন্ন কাজে সহযোগিতা করে। সহজ ভাবে বলতে গেলে এটি একটি অনলাইন ব্যাংক। ব্যাংকিং সুবিধা রয়েছে এর পাশাপাশি রয়েছে আরও অসংখ্য সুবিধাসমূহ। অনলাইন এই ব্যাংক ব্যবহার করে আপনি অনলাইন কেনাকাটার পাশাপাশি বিভিন্ন ধরনের বিল পরিশোধ করতে পারবেন। মূলত অনলাইন ট্রানজেকশন এর কারণে পেটিএম দিন দিন অনেক জনপ্রিয় হয়ে উঠেছে।

পেটিএম এর সুবিধা সমূহ

পেটিএম ব্যবহারের মাধ্যমে আপনি কি কি সুযোগ সুবিধা পাবেন এ বিষয়ে সম্পর্কে জানতে পারবেন এখানে। অনেকেই রয়েছেন যারা নতুন paytm অ্যাকাউন্ট খুলতে যাচ্ছেন এক্ষেত্রে এর সুবিধা কি কি এই বিষয়গুলো সম্পর্কে জানার আগ্রহ প্রকাশ করেন। তাদের উদ্দেশ্যে আমরা এখানে পেটিএমের সুবিধা গুলো উল্লেখ করছি যা জানার মাধ্যমে আপনি পেটিএম অ্যাকাউন্ট ব্যবহারের প্রতি আরো বেশি গুরুত্ব প্রদান করবেন পেটিএম এর সুবিধা গুলো সম্পর্কে জানা গুরুত্বপূর্ণ বলে মনে করছি আমরা। সুতরাং পেটিএম এর সুবিধা গুলো সম্পর্কে এখানে জানার পর পেটিএম অ্যাকাউন্ট খোলার নিয়ম সম্পর্কে জেনে নিতে পারবেন। প্রথমেই আপনাদের মাঝে পেটিএম এর সুবিধা সমূহ গুলো তুলে ধরা হচ্ছে।

পেটিএম অ্যাকাউন্ট খোলার সহজ উপায়

পেটিএম অ্যাকাউন্ট খোলার বিষয়টিকে আমরা অনেকেই জটিল মনে করে থাকি তবে এটি খুবই সহজ একটি পদ্ধতি। খুব সহজেই ও অল্প সময়ের মধ্যে পেটিএম অ্যাকাউন্ট করে নিতে পারবেন আমাদের আলোচনার সাথে থাকার মাধ্যমে। আপনারা যারা মোবাইল ফোন থেকে paytm অ্যাকাউন্ট ব্যবহার করবেন তারা প্লে স্টোর থেকে পেটিএম অ্যাপটি ইন্সটল করতে পারেন। অ্যাপ ইন্সটলের পরবর্তী সময়ে সেখান থেকে নতুন একাউন্ট করে নিন অবশ্যই অ্যাকাউন্ট করতে আপনাকে সকল তথ্য সঠিকভাবে প্রদান করতে হবে। পাশাপাশি আপনারা যারা কম্পিউটার ল্যাপটপে পেটিএম ব্যবহার করবে তারা পেটিএম এর অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট এর মাধ্যমে নতুন একাউন্ট করতে পারেন।

  • Paytm.con অফিশিয়াল ওয়েবসাইটে প্রবেশ করুন।
  • তারপর লগইন করুন অথবা সাইনআপ করে ক্লিক করুন।
  • একাউন্টি ভেরিফাই করার জন্য আপনার ইমেইল এড্রেস, মোবাইল ফোন নাম্বার, ঠিকানা এবং একটি পাসওয়ার্ড সেট আপ করুন।
  • এরপর আপনার “Paytm ওয়ালেট তৈরি” করুন ও সেখানে ক্লিক করুন।
  • ওটিপি, আপনার নাম লিখুন এবং আপনার পেটিএম ওয়ালেট তৈরি করুন এ ক্লিক করুন।
  • সর্বশেষ আপনার অ্যাকাউন্ট তৈরি করা হবে।

পেটিএম বাংলাদেশ হেল্পলাইন নাম্বার

আপনারা যারা বাংলাদেশ থেকে paytm ব্যবহার করবেন বা ব্যবহার করছেন তারা যেকোনো সময় যেকোনো ধরনের সমস্যার সম্মুখীন হয়ে থাকলে অবশ্যই হেল্প লাইন নাম্বারে যোগাযোগ করতে পারেন। অনেকেই সমস্যার সম্মুখীন হয়ে এর সমাধান খুঁজছেন তবে আপনি চাইলে পেটিএম হেল্পলাইন নম্বর বাংলাদেশে যোগাযোগ করে আপনার সমস্যার কথাটি উল্লেখ করতে পারেন । অবশ্যই হেল্প লাইন নাম্বার থেকে আপনাদেরকে সঠিক তথ্য দিয়ে সহযোগিতা করবে । তবে পেটিএম ব্যবহার করলেও অনেকেই হেল্প নাম্বার সম্পর্কে জানে না তাই আমরা আপনাদেরকে পেটিএম হেল্পলাইন নাম্বার বাংলাদেশ দিয়ে সহযোগিতা করছি।

Bank, Wallet & Payments 0120-4456-456
Paytm Mall Shopping Orders 0120-4606060
Travel and Hotels 0120-4880-880

Comment Here