PSC Result 2019 – ৫ম শ্রেণী সমাপনী রেজাল্ট ২০১৯ এখানে দেখুন

পিএসসির রেজাল্ট ২০১৯ পূর্ণ মার্কশিট dperesult.teletalk.com.bd সহ। পিএসসি পরীক্ষা দেশের বৃহত্তম পাবলিক পরীক্ষা। এই পরীক্ষাটি সারা দেশের প্রাথমিক বিদ্যালয়ে ক্লাস ফাইভের সমাপ্তি হিসাবে অনুষ্ঠিত হয়। যারা পিএসসি ফলাফল ২০১৯ নিয়ে উদ্বিগ্ন তাদের আমরা বলতে চাই যে উদ্বিগ্ন হওয়ার মতো কিছুই নেই। সহজেই, আপনি পরীক্ষা পাস হবে। বরং, কীভাবে পিএসসির ফলাফল ২০১৯ সহজে পাবেন তা নিয়ে ভাবুন যাতে আপনাকে কমপক্ষে ফলাফল প্রকাশের দিনে কোনও অপ্রয়োজনীয় সমস্যায় পড়তে না হয়।

আপনি যদি সহজে ফলাফল পেতে চান তবে চোখ বন্ধ করে আমাদের পোস্টটি অনুসরণ করুন। এটি আপনাকে ফলাফলের আগে সমস্ত কিছু শিখতে সহায়তা করবে। আজ, আমরা আপনাকে দেখাব যে আপনি কীভাবে আপনার বাড়িতে বসে পিএসসি ফলাফল পাবেন। আমাদের পোস্টটি খুব সহজ এবং সাবলীল। এটি বুঝতে কারও কোনও অসুবিধা হবে না। সুতরাং আসুন আমরা এখন আপনাকে ধাপে ধাপে পিএসসি ফলাফল পাওয়ার সব কিছু দেখাব। সুতরাং আসুন এখনই আর কোনও দেরি না করেই শুরু করি।

পিএসসি ফলাফল ২০১৯ বাংলাদেশঃ

কম বেশি কম পিএসসির ফলাফল নিয়ে সবাই উদ্বিগ্ন। কারণ এটি কেবল বাচ্চাদের জন্য পরীক্ষা। এ কারণে, ফলাফল প্রকাশের দিনে অনেক পিতামাতাকে পরিস্থিতি সামাল দিতে অনেক লড়াই করতে হয়েছে। একদিকে মা-বাবার কাছে এ সম্পর্কে পর্যাপ্ত তথ্য নেই এবং অন্যদিকে, শিশুরা পরিস্থিতিটি বুঝতে চায় না। ফলস্বরূপ, পিএসসির রেজাল্ট ২০১৯ প্রকাশের সময় সবাই এখানে এবং সেখানে ছুটে শুরু করে।

পিএসসির ফলাফল কখন প্রকাশিত হবে?

পিএসসির ফলাফল কখন প্রকাশিত হবে সে সম্পর্কে আমরা সুনির্দিষ্ট তথ্য জানি না। তবে যেহেতু প্রতি বছর ডিসেম্বরের শেষ সপ্তাহে ফলাফল প্রকাশিত হয়, তাই ধারণা করা হচ্ছে যে ফলাফলটি ৩১ ডিসেম্বর প্রকাশিত হবে।

পিএসসি পরীক্ষার ফলাফল কীভাবে পাবেন?

ফলাফল পাওয়ার জন্য আপনার এখানে প্রক্রিয়া এখন আর নেই। প্রযুক্তিগত অগ্রগতির গতিতে, আপনার ফলাফল ডিজিটাল সিস্টেমে প্রকাশিত হবে। অনলাইন এবং এসএমএসের মাধ্যমে ফলাফল পাওয়া যাবে। এখন বিভিন্ন উপায়ে ফলাফল কীভাবে পাবেন তার বিশদটি দেখুন।

প্রাথমিক শিক্ষা কর্তৃপক্ষ আজকাল পিএসসির ফলাফল অনলাইনে প্রকাশ করে। আপনি আপনার বাড়িতে বসে দুটি ওয়েবসাইটের মাধ্যমে পিএসসি ফলাফল পেতে পারেন। সেই সাইটগুলি নীচে রয়েছে।

http://dperesult.teletalk.com.bd
www.dpe.gov.bd

আসুন ফলাফলগুলি দেখতে প্রক্রিয়াটিকে আরও সহজ করি। এখন আমরা কীভাবে এই সাইটগুলি থেকে ফলাফল দেখতে হবে তা ব্যাখ্যা করতে চলেছি।

Dperesult.teletalk.com.bd থেকে পিএসসির ফলাফল দেখুন

প্রথমে সাইটটি দেখুন। তারপরে, সাইটে প্রবেশ করার পরে, আপনি দেখতে পাচ্ছেন একটি টেবিল রয়েছে। সেই টেবিলে, আপনি প্রথমটি পার হয়ে যাওয়া বছরটি দেখতে পাবেন। এটি 2019 হিসাবে রাখুন following নীচের বাক্সে আপনার ছাত্র আইডি টাইপ করুন। তারপরে সাবমিট বাটনে ক্লিক করুন এবং আপনি কিছু মুহুর্তের মধ্যে আপনার পিএসসি ফলাফল পাবেন।

PSC Scholarship Result 2019

মোবাইল এসএমএসের মাধ্যমে পিএসসি ফলাফল

আপনার ইন্টারনেট সংযোগ না থাকলেও কোনও সমস্যা নেই। আজকাল, প্রাথমিক শিক্ষা কর্তৃপক্ষ আপনার মোবাইল ফোনে এসএমএসের মাধ্যমে ফলাফল প্রকাশ করে। এসএমএসের মাধ্যমে পিএসসি ফলাফল পেতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন।

মোবাইল বার্তা অপশনে, ডিপিই <স্পেস> থানা / উপজেলা কোড নম্বর <স্পেস> পিএসসি রোল নম্বর <স্পেস> পাসের বছরটি প্রেরণ করুন এবং বার্তাটি 16222 এ পাঠান।

উদাহরণ – ডিপিই 157454 10854 2019 এবং 16222 এ পাঠান

আপনার সর্বাধিক কাঙ্ক্ষিত পিএসসি ফলাফল ২০১৯ প্রকাশিত হবে ৩১ ডিসেম্বর। আশা করি, ফলাফল প্রকাশের দিনটি আপনার জন্য সুখ এবং স্মরণীয় হয়ে উঠবে এবং আশা করি, আপনি ফলাফলটি কীভাবে দেখবেন সে সম্পর্কে গাইডলাইন সরবরাহ করায় আপনি নিজে ফলাফল পেতে সক্ষম হবেন। এছাড়াও, আপনি অন্যের ফলাফলও সন্ধান করতে পারেন।

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।