SSC Result 2019 Bangladesh [সকল বোর্ডের ফলাফল মার্কশীট সহ দেখুন]

SSC Result 2019 Bangladesh [সকল বোর্ডের ফলাফল মার্কশীট সহ দেখুন]

এসএসসি ফলাফল ২০১৯: সকল শিক্ষা বোর্ডের ফলাফল – মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) এবং সমান পরীক্ষার ফলাফল ২০১৯। এই পোস্টে আমরা এসএসসি পরীক্ষার ফলাফল ২০১৯ এবং এস এস সি সমমান সকল শিক্ষা বোর্ডের পরীক্ষার ফলাফল নিয়ে আলোচনা করবো। এছাড়াও এসএসসি ফলাফল প্রকাশের তারিখ নিয়ে আলোচনা করবো এবং এসএসসি বা সমমানের পরীক্ষার ফলাফলগুলি কীভাবে সহজে পাবেন তা সম্পর্কে সমস্ত পদ্ধতি বর্ণনা করবো। আশা করি, এই পোস্টটি আপনার ইচ্ছা ফলাফল খুঁজে পেতে সহায়ক হবে।

মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষা ২০১৯ঃ

এসএসসি, দাখিল ও কারিগরী পরীক্ষা ০২ ফেব্রুয়ারী ২০১৯ শুরু হয় এবং ৫ মার্চ ২০১৯ তারিখে শেষ হয়। সকল পরীক্ষা সম্পন্ন করার পরে কর্তৃপক্ষ ফলাফলটি প্রকাশের সম্ভাব্য তারিখ নির্ধারণ করে। ২০১৯ সালে মাধ্যমিক বিদ্যালয় সার্টিফিকেট পরীক্ষায় ১১ টি শিক্ষা বোর্ড রয়েছে। 1) ঢাকা শিক্ষা বোর্ড, ২) যশোর শিক্ষা বোর্ড, 3) চট্টগ্রাম শিক্ষা বোর্ড, 4) সিলেট শিক্ষা বোর্ড, 5) দিনাজপুর শিক্ষা বোর্ড, 6) কুমিল্লা শিক্ষা বোর্ড , 7) বরিশাল শিক্ষা বোর্ড, 8) ময়মনসিংহ শিক্ষা বোর্ড, 9) মাদ্রাসা শিক্ষা বোর্ড, 10) কারিগরী শিক্ষা বোর্ড।

এসএসসি ফলাফল ২০১৯ প্রকাশ তারিখঃ

সাধারনত মাধ্যমিক স্কুল সার্টিফিকেট এবং সমমান পরীক্ষার ফলাফল পরীক্ষার শেষ তারিখ হতে ৬০ থেকে ৭৫ দিনের মধ্যে প্রকাশিত হয়। এখন পর্যন্ত, এটি ফলাফল ঘোষণার সর্বাধিক সময়কাল। আমরা আশা করি ২০১৯ সালের এসএসসি ফলাফলটি আগের মতোই হবে। সুতরাং, যদি আমরা ফলাফল প্রকাশের সম্ভাব্য তারিখের পূর্বাভাস দিই তবে তা ২০১৯ সালের মে মাসের শুরুতে বা মধ্যম মাসে হতে পারে। আপনি ফলাফল বিভিন্ন উপায়ে পাবেন। চলুন শেষ ৩ বছর এসএসসি ফলাফল প্রকাশিত তারিখ দেখুন।

আমরা ২০১৬ থেকে শুরু করব, এসএসসি ফলাফল ২০১৬ প্রকাশিত হয়েছিল ১১ মে ২০১৬ এ,  ২০১৭ সালের এসএসসি ফলাফল প্রকাশিত হয়েছিল ৪ মে ২০১৭  এবং এসএসসি ফলাফল ২০১৮ প্রকাশিত হয় 6 মে ২০১৮ শিক্ষা মন্ত্রী বলেন, ২০১৯ সালের এসএসসি ফলাফল ৬ মে ২০১৯-এ প্রকাশিত হবে। সুতরাং, শিক্ষা মন্ত্রীর আনুষ্ঠানিক ঘোষণা অনুযায়ী এখন এই বছরই এসএসসি – মাধ্যমিক স্কুল সার্টিফিকেটের ফলাফল ২০১৯ সালের ফলাফল ৬ মে প্রকাশিত হয়েছে।

এসএসসি ফলাফল ২০১৯ অনলাইন চেক করুনঃ

প্রত্যেক ব্যক্তি এসএসসি ফলাফল ২০১৯ অনলাইন চেক করুন। এর মানে হল যারা ইন্টারনেট ব্যবহারকারী এবং তাদের এসএসসি ফলাফল ইন্টারনেট ওয়েবসাইট থেকে চেক করতে চান। এখন, শিক্ষা বোর্ড বাংলাদেশ www.educationboardresults.gov.bd, www.eboardresults.com, এবং সকল শিক্ষা বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটে ফলাফল প্রকাশ করে। উভয় ফলাফল সার্ভার আপনার এসএসসি রোল নম্বর, নিবন্ধন নম্বর, এবং বোর্ড নাম জিজ্ঞাসা করবে।

SSC Result Check

যদি সমস্ত তথ্য প্রস্তুত হয়, আপনি উল্লিখিত সাইট থেকে সহজেই আপনার ফলাফল অনলাইন থেকে পরীক্ষা করতে পারেন। আপনি এই এক বা উভয় সাইট দেখার সময়, আপনি ফলাফল চেক পোর্টাল দেখতে পাবেন। তারপরে ধাপে নির্দেশিকাগুলি অনুসরণ করুন এবং আপনার ফলাফল পরীক্ষা করুন। বিস্তারিত তথ্য নীচে দেওয়া রয়েছে।

অনলাইনে এসএসসি ফলাফল ২০১৯ কিভাবে পরীক্ষা করবেন?

অনলাইনে এসএসসি ফলাফল ২০১৯ কিভাবে পরীক্ষা করবেন? প্রতিটি মানুষ অনলাইনে থেকে তাদের ফলাফল চেক করতে চান। তারা এখনও এই জন্য সেরা প্রক্রিয়া খুঁজছেন। প্রতিটি শিক্ষা বোর্ড তাদের ফলাফল শীট প্রস্তুত রাখে। কিছু বোর্ড তাদের অভ্যন্তরীণ বোর্ড ওয়েবসাইটে একই ফলাফল প্রকাশ করে। সুতরাং, এসএসসি প্রার্থীরা সহজেই বোর্ড বোর্ড থেকে তাদের নিজস্ব বোর্ড এসএসসি ফলাফল পরীক্ষা করতে পারবেন। কল্পনা করুন, আপনি বরিশাল শিক্ষা বোর্ডের অধীনে আছেন, আপনি সহজেই বরিশাল বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট থেকে আপনার এসএসসি পরীক্ষার ফলাফলটি দেখতে পারেন। শিক্ষা বোর্ড ফলাফল প্রকাশ করবে যখন বোর্ড তাদের ফলাফল তাত্ক্ষণিক প্রকাশ করবে।


এখন, আমরা আশা করি আপনি সিস্টেম সম্পর্কে সফলভাবে বুঝতে পেরেছেন। আপনার ফলাফল পরীক্ষা করার জন্য আপনাকে অবশ্যই কিছু মৌলিক তথ্য জানতে হবে। SSC ফলাফলের সমস্ত পোর্টাল আপনাকে এই তথ্য জিজ্ঞাসা করবে। এসএসসি ফলাফল ২০১৯ এর জন্য অনলাইনের মাধ্যমে চেক করার জন্য আপনি (চয়ন করুন) বা টাইপ করুন বা টাইপ করুন।

  • পরীক্ষা: সর্বদা এসএসসি / দাখিল / সমান বা এসএসসি / দাখিল বা এসএসসি (পেশাগত) নির্বাচন করুন।
  • বছর: ট্রেন্ডিং ফলাফল পরীক্ষা করতে সর্বদা 2019 নির্বাচন করুন
  • বোর্ড: আপনার অবস্থান শিক্ষা বোর্ডের নাম নির্বাচন করুন
  • রোল: আপনার 6 ডিজিট এসএসসি রোল নম্বর টাইপ করুন যা প্রবেশের কার্ডে পাওয়া যায়
  • নিবন্ধন: আপনার এসএসসি রেজিস্ট্রেশন নম্বর টাইপ করুন যা এসএসসি রেজিস্ট্রেশন কার্ড এবং অ্যাডমিন কার্ডে পাওয়া যায়।
  • ফলাফলের ধরন: যদি সিস্টেমটি আপনাকে এই বিকল্পটি জিজ্ঞেস করে তবে আপনাকে পৃথক ফলাফল নির্বাচন করতে হবে। আপনি eboardresults.com এ এই জিজ্ঞাসা করা হবে
  • নিরাপত্তা কোড, গণিত সমাধান: দেখানো নিরাপত্তা কী টাইপ করুন অথবা গণিত উত্তরটি টাইপ করুন যাতে আপনি একটি মানবিক যাচাই করতে পারেন।

এসএসসি ফলাফল ২০১৯ এর জন্য অফিসিয়াল লিংক অনলাইনে চেক করুন:

এসএসসি ফলাফলের জন্য এখানে অফিসিয়াল রিসাল্ট চেক পোর্টাল লিঙ্ক পাওয়া যায়। কর্তৃপক্ষ ফলাফল প্রকাশ করবে, আপনি নীচের লিঙ্ক থেকে এটি সহজে চেক করতে পারেন। আমরা আশা করি আপনি ইতিমধ্যে প্রয়োজনীয় তথ্য বুঝতে পেরেছেন। আসুন ফলাফল চেক লিংকে ক্লিক করি এবং অনলাইনে থেকে আপনার ফলাফল পরীক্ষা করে দেখি।

www.educationboardresults.gov.bd

জেএসসি ফলাফল মার্কশীট ২০১৯ ডাউনলোড সিস্টেম:

এখানে বিস্তারিত তথ্য এবং পদক্ষেপ গাইড দ্বারা ধাপে ধাপে পাওয়া যায়। নম্বর তালিকা সহ আপনার এসএসসি মার্কশীট দ্রুত পেতে আপনি নীচের নির্দেশিকাটি অনুসরণ করতে পারেন। আপনি মোট কত নম্বর পেয়েছেন তার মার্কশীট পাওয়া যায়। সুতরাং, এসএসসি ফলাফল প্রকাশ করার পর নীচের গাইড অনুসরণ করুন। তারপর, আপনি আপনার জেএসসি ফলাফল মার্কশীট ২০১৯ পাবেন। সিস্টেম এসএসসি ফলাফল চেক অনলাইন হিসাবেও পরিচিত।

  • প্রথম পদক্ষেপ: eboardresults.com দেখুন
  • দ্বিতীয় পদক্ষেপ: এসএসসি / এইচএসসি / জেএসসি / সমান ফলাফলের উপর ক্লিক করুন
  • তৃতীয় ধাপ: আপনার পরীক্ষার নাম SSC / Dakhil নির্বাচন করুন
  • চতুর্থ ধাপ: 2019 নির্বাচন করুন
  • পঞ্চম ধাপ: আপনার শিক্ষা বোর্ডের নাম নির্বাচন করুন
  • ষষ্ঠ ধাপ: ফলাফলের ফলাফল থেকে পৃথক ফলাফল নির্বাচন করুন
  • সপ্তম ধাপ: আপনার এসএসসি ৬ ডিজিট রোল নম্বর টাইপ করুন
  • অষ্টম ধাপ: আপনার নিবন্ধন নম্বর লিখুন
  • নবম ধাপ: বাম থেকে নিরাপত্তা কী টাইপ করুন
  • দশম ধাপ: ফলাফল পেতে ক্লিক করুন

আপনি আপনার ফলাফল তাত্ক্ষণিক পাবেন (মার্কশীট উপলব্ধ হলে)। Latter গ্রেড মার্কশীট সঙ্গে ফলাফল সময় উপলব্ধ করা হবে। আপনার যদি রেজিস্ট্রেশন নম্বর না থাকে, আপনি চিঠি গ্রেড মার্ক শীট পাবেন। তবে, আপনাকে কেবল নম্বর অনুযায়ী জেএসসি ফলাফল মার্কশীট ২০১৯ পেতে রেজিস্ট্রেশন নম্বর প্রদান করতে হবে। নীচের অংশে, আমরা জেএসসি ফলাফল নম্বর উইজ মার্কশীট ২০১৯ এর গুরুত্ব যোগ করেছি। আমরা আপনাকে এই পড়ার সুপারিশ করছি। আপনি এসএমএস দ্বারা জেএসসি ফলাফল চেক করতে পারেন।

S/L Number Total Marks Letter Grade Grade Point
01. From 80 to 100 A+ 5.00
02. From 70 to 79 A 4.00
03. From 60 to 69 A- 3.50
04. From 50 to 59 B 3.00
05. From 40 to 49 C 2.00
06. From 33 to 39 D 1.00
08. From 00 to 32 F 0.00

কিভাবে এসএসসি ফলাফল ২০১৯ এসএমএস এর মাধ্যমে পরীক্ষা করবেন?

এখানে স্বাগতম। আমরা আশা করি আপনি এসএসসি ফলাফল ২০১৯ সম্পর্কে মোবাইল এসএমএস সিস্টেমের সর্বশেষ তথ্য সন্ধান করছেন। এসএমএস সিস্টেম বাংলাদেশে শিক্ষা বোর্ডের ফলাফল পরীক্ষা করার জন্য একটি জনপ্রিয় ব্যবস্থা। টেলিটক এই সিস্টেম তৈরি করেছে। সিস্টেমের মাধ্যমে, প্রতিটি ব্যক্তি শিক্ষা বোর্ড বাংলাদেশ এর পাবলিক পরীক্ষার ফলাফল পরীক্ষা করতে পারেন। কর্তৃপক্ষ ফলাফল প্রকাশ করবে, মানুষ ইন্টারনেট সেবা ছাড়া এটি চেক করতে পারেন। আমরা এসএস সি ফলাফল দ্বারা এস এম এস কৌশল দ্বারা বর্ণনা করব। আসুন নীচের গাইড পড়া শুরু করুন।

এসএসসি ফলাফল ২০১৯ এসএমএস ফরম্যাট (অফিসিয়াল)

শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি পরীক্ষার ফল ২০১৯ এর জন্য উপলব্ধ অফিসিয়াল মোবাইল এসএমএস ফরম্যাট এখানে। আমরা ইতোমধ্যে আপনাকে জানিয়েছি যে টেলিটক বাংলাদেশ সীমিত এই শর্টকোডটি তৈরি করেছে। আসুন অফিসিয়াল মোবাইল এসএমএস ফরম্যাট দেখতে এবং আপনার এসএসসি ফলাফল ২০১৯ দ্রুত এসএমএস করে দেখুন।

এসএসসি <স্পেস> বোর্ড <স্পেস> রোল <স্পেস> বছর

এখানে, বোর্ড মানে আপনার শিক্ষা বোর্ডের নামের প্রথম তিনটি অক্ষর। ঢাকা বোর্ডের ফলাফলের জন্য বোর্ড বিভাগে DHA ব্যবহার করুন। রোল মানে আপনার এসএসসি রোল নম্বর এবং বছর ২০১৯। সবকিছু ঠিক দেখাচ্ছে। এসএসসি ফলাফলের জন্য আমরা আপনাকে বোর্ড ভিত্তিক মোবাইল এসএমএস ফরম্যাট দিচ্ছি।

বোর্ডের এসএসসি ফলাফল এসএমএস ফরম্যাট ২০১৯ চেক করুনঃ

এখানে সব শিক্ষা বোর্ড এসএসসি ফলাফল চেক এসএমএস ফরম্যাট পাওয়া যায়। আমরা আপনাকে নীচের নির্দেশিকা পরিদর্শন বা অনুসরণ করার সুপারিশ করছি এবং অবশেষে এসএমএসের মাধ্যমে আপনার এসএসসি ফলাফল ২০১৯ চেক করুন।

  • এসএসসি ফলাফল ২০১৯ ঢাকা বোর্ড এসএমএস ফরম্যাট: এসএসসি <স্পেস> DHA <স্পেস> রোল <স্পেস> 2019
  • এসএসসি ফলাফল ২০১৯ চট্টগ্রাম বোর্ড এসএমএস ফরম্যাট: এসএসসি <স্পেস> CHI <স্পেস> রোল <স্পেস> 2019
  • এসএসসি ফলাফল ২০১৯ রাজশাহী বোর্ড এসএমএস ফরম্যাট: এসএসসি <স্পেস> RAJ <স্পেস> রোল <স্পেস> 2019
  • এসএসসি ফলাফল ২০১৯ দিনাজপুর বোর্ড এসএমএস ফরম্যাট: এসএসসি <স্পেস> DIN <স্পেস> রোল <স্পেস> 2019
  • এসএসসি ফলাফল ২০১৯ যশোর বোর্ড এসএমএস ফরম্যাট: এসএসসি <স্পেস> JES <স্পেস> রোল <স্পেস> 2019
  • এসএসসি ফলাফল ২০১৯ বরিশাল বোর্ড এসএমএস ফরম্যাট: এসএসসি <স্পেস> BAR <স্পেস> রোল <স্পেস> 2019
  • এসএসসি ফলাফল ২০১৯ সিলেট বোর্ড এসএমএস ফরম্যাট: এসএসসি <স্পেস> SYL <স্পেস> রোল <স্পেস> 2019
  • এসএসসি ফলাফল ২০১৯ কুমিল্লা বোর্ড এসএমএস ফরম্যাট: এসএসসি <স্পেস> COM <স্পেস> রোল <স্পেস> 2019

শিক্ষা বোর্ডের তালিকা এবং তাদের ওয়েবসাইট ঠিকানাঃ

বাংলাদেশে মোট 11 টি শিক্ষা বোর্ড শিক্ষা দিচ্ছে। তাদের মধ্যে নয়টি সাধারণ শিক্ষা বোর্ড, এক মাদ্রাসা শিক্ষা বোর্ড এবং এক কারিগরি শিক্ষা বোর্ড রয়েছে। এখানে তাদের তালিকা,

  1. ঢাকা শিক্ষা বোর্ডঃ dhakaeducationboard.gov.bd
  2. রাজশাহী শিক্ষা বোর্ড: rajshahieducationboard.gov.bd
  3. কুমিল্লা শিক্ষা বোর্ডঃ comillaboard.gov.bd
  4. যশোর শিক্ষা বোর্ডঃ jessoreboard.gov.bd
  5. চট্টগ্রাম শিক্ষা বোর্ডঃ bise-ctg.portal.gov.bd
  6. বরিশাল শিক্ষা বোর্ডঃ barisalboard.gov.bd
  7. সিলেট শিক্ষা বোর্ডঃ sylhetboard.gov.bd
  8. দিনাজপুর শিক্ষা বোর্ডঃ dinajpureducationboard.gov.bd
  9. ময়মনসিংহ শিক্ষা বোর্ড: mymensingheducationboard.gov.bd
  10. মাদ্রাসা শিক্ষা বোর্ডঃ bmeb.gov.bd
  11. কারিগরি শিক্ষা বোর্ডঃ bteb.gov.bd

বাংলাদেশ শিক্ষা বোর্ডের এসএসসি ফলাফল ২০১৯ এর পোস্টের শেষ অধিবেশন। আমরা আমাদের মূল্যবান পরিদর্শকের জন্য এই পোস্টটি লিখেছি। আমরা আশা করি আমাদের সকল দর্শক সফলভাবে তাদের ফলাফল চেক করেছেন। আপনার কোন প্রশ্ন আছে বা সাহায্য প্রয়োজন? নীচের মন্তব্য বক্সে প্রশ্ন জিজ্ঞাসা করুন। আমাদের শীঘ্রই ফিরে আপনাকে উত্তর দিব। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।

mm

আলমিনারা আক্তার লোপা

আমি আলমিনারা আক্তার, সবাই লোপা বলেই চিনে। আমি রাজশাহী মহিলা পলিটেকনিক ইন্সটিটিউট থেকে কম্পিউটার প্রযুক্তি তে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং শেষ করি। আমি লিখতে পছন্দ করি। বাংলাদেশ, বাংলাদেশের ঐতিহ্য, শিক্ষা, প্রযুক্তি, চাকুরি, টেলিযোগাযোগ এবং ভ্রমন নিয়ে লিখি। এছাড়াও চলমান যেকোন বিষয়ে লিখতে আমার ভালো লাগে। লেখাই আমার প্রথম শখ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।