ফলাফল

SSC Result 2020 Kobe Dibe – এসএসসি রেজাল্ট কবে দিবে?

বাংলাদেশী সকল এসএসসি পরীক্ষার্থীরা এসএসসি রেজাল্ট কবে দিবে, এসএসসি ফলাফল 2020 প্রকাশের তারিখ, এসএসসি ফলাফল 2020 কবে প্রকাশ হবে, এসএসসি পরীক্ষার ফলাফল 2020 অনুসন্ধান করছেন এই নিবন্ধে, আপনি আপনার এসএসসি ফলাফল 2020 এবং আপনি কীভাবে এটি অনলাইনে ডাউনলোড করতে পারবেন সে সম্পর্কে সমস্ত প্রয়োজনীয় তথ্য পাবেন। ফলাফলটি ডাউনলোড করার জন্য আমরা সরাসরি লিঙ্ক সরবরাহ করব। এটি সম্পর্কে আরও বিস্তারিত জানতে ফলাফল  প্রকাশ না হওয়া পর্যন্ত আমাদের এই ওয়েবসাইট টি পরিদর্শন করুন। তাহলে চলুন জেনে নেওয়া যাক, এস এস সি ফলাফল প্রকাশের তারিখ, এবং কিভাবে অনলাইনের মাদ্ধমে মার্কসীট সহ ফলাফল টি দেখতে পারবেন। বিস্তারিত নিচে দেওয়া হল।

এসএসসি ফলাফল 2020 কবে প্রকাশ হবে?

এসএসসি পরীক্ষা 2020 সালের পহেলা ফেব্রুয়ারি থেকে শুরু হয়েছিল এবং এসএসসি পরীক্ষা সম্পূর্ণভাবে শেষ হয়েছিল 29 ফেব্রুয়ারী 2020 এ. এসএসসি পরিক্ষা দুটি অংশে অনুষ্ঠিত হয়েছিল। একটি অংশ লেখা এবং অন্য অংশটি ব্যবহারিক। এই বছর 1 ফেব্রুয়ারি থেকে 22 ফেব্রুয়ারি এসএসসি লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ব্যবহারিক পরীক্ষা 23 ফেব্রুয়ারি শুরু হয় এবং শেষ হয়েছে 29 ফেব্রুয়ারি ২০২০।

এসসি ফলাফল 2020 সালে এসএসসি, দাখিল পরীক্ষায় অংশ নেওয়া শিক্ষার্থীদের জন্য প্রকাশের তারিখটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। বাংলাদেশে, মাধ্যমিক বিদ্যালয়ের সার্টিফিকেট পরীক্ষা প্রতিটি শিক্ষার্থীর জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ এই বোর্ড পরীক্ষায় ভাল ফলাফল পাওয়ার জন্য শিক্ষার্থীরা খুব কঠোর অধ্যয়ন করছে। যদি কোনও শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় ভাল ফলাফল অর্জন করতে পারে তবে উচ্চমাধ্যমিক শিক্ষার জন্য আরও ভাল কলেজে ভর্তির সুযোগ পাওয়ার সম্ভাবনা রয়েছে। বাংলাদেশের শিক্ষা নিয়ন্ত্রক বোর্ড কর্তৃক ফলাফল ঘোষিত তারিখ।

সম্ভাব্য এসএসসি ফলাফল 2020 প্রকাশিত হবে  (6 May 2020)

এসএসসি ফলাফল ২০২০ এসএমএস মাধ্যমে দেখুনঃ

আপনার যদি স্মার্টফোন বা ইন্টারনেট সংযোগ না থাকে তবে চিন্তা করবেন না। ফলাফল চেক করার একটি সহজ উপায় রয়েছে। আপনার বার্তা বিকল্পে যান এবং আপনার এসএসসি ফলাফল ফর্ম্যাট এসএমএস টাইপ করুন এবং এটি একটি নির্দিষ্ট নম্বর প্রেরণ করুন। কিছু সময়ের পরে আপনি আপনার গৌরবময় ফলাফল সহ একটি ব্যাক এসএমএস পাবেন।

আপনার বার্তা বিকল্পে যান এবং টাইপ করুন-

  “এসএসসি / দাখিল <স্পেস> বোর্ডের নামের প্রথম তিনটি অক্ষর <স্পেস> রোল নম্বর <স্পেস> 2020” এবং এই এসএমএসটি 16222 এ প্রেরণ করুন।

 “SSC/DAKHIL<space>DIN<space>567283<space>2020” send 16222.

এসএসসি ফলাফল ২০২০ চেক করার অফিশিয়াল ওয়েবসাইটঃ

বাংলাদেশ শিক্ষা বোর্ডের অফিশিয়াল ওয়েবসাইটে বিশাল ট্র্যাফিকের কারণে শিক্ষার্থীরা তাদের এসএসসি পরীক্ষার ফলাফল যাচাই করতে সমস্যায় পড়ছে। তবে আমাদের সমাধান রয়েছে যেহেতু আমরা অফিসিয়াল বিডি শিক্ষা বোর্ডের ওয়েবসাইট সংগ্রহ করেছি যেখানে শিক্ষার্থীরা খুব সহজেই ফলাফল দেখতে পারবে।

এসএসসি ফলাফল 2020 মার্কশিটঃ

আপনার এসএসসি পরীক্ষার মার্কশিট এই পরীক্ষায় আপনার ফলাফলের আসল আয়না। প্রথমবারের জন্য যখন আপনি কেবল গ্রেড পয়েন্ট সহ ফলাফল পাবেন। কিছুক্ষন পরে এখানে আপনি এসএসসি পরীক্ষার মার্কশিটও পাবেন। কারণ আপনি যদি সকল বিষয়ের স্বতন্ত্র নম্বর বা গ্রেড জানতে চান তবে মার্কশিট ব্যতীত আপনি তা পেতে পারবেন না। আপনার ফলাফলের সাথে কোনও সমস্যা আছে কিনা তা আপনি মার্কশিটেও দেখতে পাবেন, যেমন, আপনার একটি পরীক্ষার দুর্দান্ত ছিল তবে আপনি যে নাম্বার পেয়েছেন তা সন্তুষ্ট নয়। তারপরে আপনি এখান থেকে যে মার্কশিটটি পেয়েছেন তা পর্যবেক্ষণ করার পরে আপনি এখন এসএসসি পরীক্ষায় যে শিক্ষাবোর্ডের অধীনে হয়েছিল তার ফলাফলের পুনর্বিবেচনার জন্য আবেদন করতে পারবেন।

এসএসসি ফলাফল 2020 প্রকাশের তারিখ শেষে, আমরা কেবলমাত্র আপনার জন্য সেরা ফলাফলের জন্য আশা করি। এসএসসি পরীক্ষায় আপনি যে সাফল্য অর্জন করেছেন তার জন্য আমরা আপনাকে অভিনন্দন জানাতে চাই। যেমনটি আমরা আগেই বলেছিলাম, এসএসসি পরীক্ষার ফলাফল আপনাকে আপনার উচ্চ মাধ্যমিক শিক্ষার জন্য যে কলেজটি ভর্তি করতে চান তা চয়ন করতে দেয়। আপনাকে সহায়তা করার জন্য আমরা ধাপে ধাপে প্রক্রিয়া সহ এইচএসসি ভর্তি প্রকাশ করব। আমাদের সাথে থাকার জন্য ধন্যবাদ।

আলমিনারা আক্তার লোপা

আমি আলমিনারা আক্তার, সবাই লোপা বলেই চিনে। আমি রাজশাহী মহিলা পলিটেকনিক ইন্সটিটিউট থেকে কম্পিউটার প্রযুক্তি তে ডিপ্লোমা ইন ইঞ্জিনিয়ারিং শেষ করি। আমি লিখতে পছন্দ করি। বাংলাদেশ, বাংলাদেশের ঐতিহ্য, শিক্ষা, প্রযুক্তি, চাকুরি, টেলিযোগাযোগ এবং ভ্রমন নিয়ে লিখি। এছাড়াও চলমান যেকোন বিষয়ে লিখতে আমার ভালো লাগে। লেখাই আমার প্রথম শখ।

Related Articles

Back to top button
Close